খেলা বিভাগে ফিরে যান

বিরাট না সচিন – সেরা কে? ইডেন ম্যাচের আগে কী জানালেন সৌরভ?

January 12, 2023 | < 1 min read

আজ কিছুক্ষণ পরেই কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হবে ভারত এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় এক দিনের আন্তর্জাতিক ম্যাচ।


এই মার্চের আগে শচীন এবং কোহলির মধ্যে কে সেরা তা জানতে চাওয়া হলে, বিবিসিআইয়ের প্রাক্তন সভাপতি এবং ‘প্রিন্স অফ ক্যালকাটা’ সৌরভ গাঙ্গুলী সংবাদ মাধ্যমকে বলেছেন, এই প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। তিনি বলেন, কোহলি একজন দুর্দান্ত খেলোয়াড়। তিনি এরকম অনেক ইনিংস খেলেছেন, ৪৫টি শতরান এমনি এমনি আসেনি। তিনি একজন বিশেষ প্রতিভা। এমন সময় আসবে যখন তিনি রান করবেন না, কিন্তু সে একজন বিশেষ খেলোয়াড়।”

মঙ্গলবার গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম ওয়ানডেতে তার ৪৫তম এক দিনের আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরি করার পরে তারকা ব্যাটার বিরাট কোহলি ক্রিকেটপ্রেমীদের আলোচনার মূল বিষয়ে পরিণত হয়েছেন। ৩৪ বছর বয়সী এই ব্যাটারটি ৮৭ বলে ১১৩ রান করেন এবং টিম ইন্ডিয়া তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে আরামদায়ক ৬৭ রানে জয় পায় । এই সেঞ্চুরির মাধ্যমে বিরাট শচীন তেন্ডুলকারের ওয়ানডেতে সবচেয়ে বেশি ‘হোম সেঞ্চুরি’ করার রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। এই ফরম্যাটে তেন্ডুলকারের সবচেয়ে বেশি সেঞ্চুরির (৪৯) রেকর্ডের সমান হতেও তিনি মাত্র চারটি সেঞ্চুরি দূরে।

মঙ্গলবার কোহলি তার ৪৫তম ওডিআই সেঞ্চুরি এবং সামগ্রিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে তার ৭৩তম সেঞ্চুরি করেন।

কোহলির শতরানে ভারত প্রথম ওডিআইতে শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে। কোহলির সেঞ্চুরিতে ভারতের রান সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৭ উইকেটে ৩৭৩।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #Virat Kohli, #Sachin Tendulkar, #India, #Cricket

আরো দেখুন