দেশ বিভাগে ফিরে যান

চলতি মাসের শেষে টানা চারদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও

January 14, 2023 | < 1 min read

জানুয়ারি মাসের ৩০ ও ৩১ তারিখ ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাঙ্ক ইউনিয়নগুলি। একাধিক দাবিতে ব্যাঙ্ক কর্মী এবং অফিসারদের মোট ন’টি সংগঠন একযোগে এই ধর্মঘটের ডাক দিয়েছে। এর ফলে টানা চারদিন পরপর চার দিন ব্যাঙ্ক পরিষেবা পাবেন না। কারণ, মাসের চতুর্থ শনিবার ও ররিবার থাকায় ২৮ ও ২৯ জানুয়ারিও বন্ধ থাকবে ব্যাঙ্ক।

এটিএমগুলির নিরাপত্তাকর্মীরাও ধর্মঘটী সংগঠনের অনুমোদিত, তাই তাঁরাও ধর্মঘটে অংশ নেবেন। এর ফলে ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও। অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের এক আধিকারিক জানান, ইউনাইটেড ফোরামের একটি বৈঠকে এই দুদিনের জন্য ব্যঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাঙ্কিং ইউনিয়নের দাবি ব্যাঙ্কের কর্মদিনকে ছ’দিনের বদলে পাঁচদিন করতে হবে। পাশাপাশি পেনশনের ক্ষেত্রেও সিদ্ধান্ত নিতে হবে বলে দাবি জানিয়েছে ব্যাঙ্ক ইউনিয়নগুলি। একইসঙ্গে ব্যাঙ্ক কর্মচারীদের বেতন বৃদ্ধির পাশাপাশি এনপিএসও বাতিল করার দাবি জানিয়েছে ব্যাঙ্ক ইউনিয়নগুল।

১৯ নভেম্বর ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছিল ব্যাঙ্ককর্মীদের সর্বভারতীয় সংগঠন অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন। দাবিদাওয়া নিয়ে শ্রমমন্ত্রক এবং ব্যাঙ্ক কর্তৃপক্ষগুলির আশ্বাস মেলায় সেই ধর্মঘট পিছিয়ে দেওয়া হয়। সংগঠনের সর্বভারতীয় সভাপতি রাজেন নাগর বলেন, সেই ধর্মঘটের সঙ্গে এবারের ধর্মঘটের যোগ নেই। সেবার আমরা নিজেরাই ধর্মঘট ডেকেছিলাম। সেখানে আমাদের দাবিদাওয়া ছিল অন্য। তার সঙ্গে এবারের ধর্মঘটের দাবিগুলি অনেকটাই আলাদা। এবার সবক’টি সংগঠন একযোগে ধর্মঘটে যাচ্ছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Strike, #banks, #Bank Strike, #ATM strike

আরো দেখুন