খেলা বিভাগে ফিরে যান

ICC-র টেস্ট সেরার তালিকায় অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে ভারত! জানুন কিভাবে

January 18, 2023 | < 1 min read

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে তাদের চার ম্যাচের টেস্ট সিরিজের আগেই , ICC-র ওয়েবসাইটটিতে প্রযুক্তিগত ত্রুটির কারণে টিম ইন্ডিয়া টেস্ট দলের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে তাদের উঠিয়েছে। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং শুধুমাত্র প্রতিটি সিরিজের শেষে পরিবর্তিত হয় এবং অস্ট্রেলিয়া বা ভারত কেউই বর্তমানে খেলছে না। অস্ট্রেলিয়া ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ২-০ ব্যবধানে পরাজিত করার পরে ৮ জানুয়ারি, ২০২৩-এ সর্বশেষ র‌্যাঙ্কিং আপডেট করা হয়েছিল।

প্যাট কামিন্সের নেতৃত্বাধীন দলটি ১২৬ রেটিং পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে, যেখানে টিম ইন্ডিয়া ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

যাইহোক, আইসিসির ওয়েবসাইটে একটি কথিত প্রযুক্তিগত ত্রুটির কারণে, ভারত টেস্ট র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়াকে পিছিয়ে দিয়েছে।

ভক্তরা স্ট্যান্ডিংয়ের স্ক্রিনশট নিয়েছিলেন এবং টুইটগুলি পোস্ট করেছিলেন, কিন্তু ত্রুটিটি মাত্র দুই ঘন্টা স্থায়ী ছিল। তারপর আবার অস্ট্রেলিয়া শীর্ষস্থান পুনরুদ্ধার করে।

ভক্তদের শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, ভারত তাদের রেটিং পয়েন্ট ১২৬-এ ধরে রেখেছে, কিন্তু অস্ট্রেলিয়া ১৫ পয়েন্ট হারিয়ে শীর্ষস্থান হারিয়েছে।

এছাড়াও, চতুর্থ স্থানে থাকা দক্ষিণ আফ্রিকা পঞ্চম স্থানে নেমে গেছে এবং ওয়েস্ট ইন্ডিজ অষ্টম থেকে ষষ্ঠ স্থানে উঠে এসেছে।

ভারত অবশ্য ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়াকে টপকে যাওয়ার সুযোগ পাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #Team India, #ICC Test Ranking, #ICC Test Rankings 2023

আরো দেখুন