খেলা বিভাগে ফিরে যান

আগের দিনের Man of the Match সূর্য কেন এগারোয় নেই, বুঝলেন না কপিল দেব

January 21, 2023 | 2 min read

সূর্যকুমার যাদব যে বর্তমান সময়ের সেরা টি-টোয়েন্টি ব্যাটারদের একজন, সেটা বলাই বাহুল্য। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ১১৬৪ রান করে শীর্ষ রান-স্কোরার হিসাবে ২০২২ শেষ করার পরে, ভারতের এই ব্যাটার রাজকোটে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচের সময় তার তৃতীয় আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। সূর্যকুমার মাত্র ৫ আন্তর্জাতিক ব্যাটারদের অভিজাত তালিকায় যোগ দিয়েছেন যারা ওই ফরম্যাটে তিন বা তার বেশি সেঞ্চুরি করেছেন। যাইহোক, ঘটনার পালাক্রমে, ৩২ বছর বয়সী ব্যাটারকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে বসিয়ে রাখা হয়েছিল।

সূর্যকুমার, যিনি টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে ছিলেন , এখনও ৫০-ওভারের ফর্ম্যাটে সেরকম বড় ইনিংস গড়তে পারেননি। তবে, তাঁর পক্ষে সওয়াল করে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব বলেছেন যে আগের খেলায় ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পাওয়া সত্ত্বেও কেন সূর্যকুমারকে ওয়ানডেতে বাদ দেওয়া হয়েছিল তা তিনি বুঝতে ব্যর্থ হয়েছেন।

কপিল বলেন যে, এটা ঠিক যে নির্দিষ্ট সময়ের জন্য এক সেট টিম থাকা উচিত। কখনো সখনও কোনও একজনকে পরিবর্তন করতে হইয়া, তা তিনি বোঝেন। কিন্তু যদি আগের ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ (সূর্যকুমার যাদব) পরের দিন দল থেকে বাদ পড়েন এবং অন্য কেউ আসে, সেই যুক্তি তিনি ক্রিকেটার হিসাবে এটি বুঝতে পারেন নি।

কপিল আরও বলেছিলেন যে নির্বাচকদের তিনটি ফর্ম্যাটের জন্য আলাদা দল গঠন করা উচিত, কারণ এটি অনেক খেলোয়াড়কে সুযোগ দেবে।

কপিল জানান, নির্বাচকেরা কী পরিকল্পনা করেছে সেটা ক্রিকেট বোর্ডের ওপর ছেড়ে দেওয়া উচিত। অনেক ক্রিকেটার আসছে তাই প্রত্যেকেরই খেলার সুযোগ পাওয়া উচিত। বাইরে থেকে তিনি যা দেখতে পাচ্ছেন, তা হল তাদের তিনটি আলাদা দল থাকবে- টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্টের জন্য। এইভাবে, একটি বড় পুল তৈরি করা যেতে পারে।

বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে ১২ রানে জয়ের পর রোহিত শর্মার নেতৃত্বাধীন Team India আজ শনিবার রায়পুরে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kapil Dev, #India vs New Zealand, #Suryakumar yadav

আরো দেখুন