খেলা বিভাগে ফিরে যান

বাঙালি গোলরক্ষকের প্রতিরোধে আটকে গেল সবুজ মেরুন শিবির

January 21, 2023 | 1 min read

টানা তিন ম্যাচ জিতে অনবদ্য ছন্দে ছিল এটিকে মোহনবাগান। কিন্তু আজ শনিবার চেন্নাইয়ের জহরলাল নেহরু স্টেডিয়ামে আইএসএলের অ্যাওয়ে ম্যাচ গোলশূন্য ভাবেই শেষ হল। এটিকে মোহনবাগান-চেন্নাই এফসির ম্যাচের ফলাফল ০-০।

একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কোন‌ও দল‌ই। চেন্নাই এর গোলরক্ষক শমীক মিত্র রুখে দেন লিস্টন, হ্যামিলের শট। অন্যদিকে মোহনবাগানের পক্ষে কম করে তিনটে নিশ্চিত গোল বাঁচান।

ম্যাচের ৫ মিনিটে ব্রেন্ডন হ্যামিলের বাঁ পায়ের শট বাঁচিয়ে দিয়েছিলেন চেন্নাই গোলকিপার শমীক মিত্র। ১২ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে নেওয়া আশিস রাইয়ের শট বাঁচান চেন্নাই কিপার। ম্যাচের ১৯ মিনিট অজিতের ক্রস থেকে ফাঁকায় গোল পেয়েও গোল পোস্টের বাইরে শট মারেন অনিরুদ্ধ থাপা।

ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে জোরদার লড়াই করতে দেখা গিয়েছে চেন্নাইকে। ৩১ মিনিটে বাঁ দিক থেকে নিনথইয়ের শট পাশ্ববর্তী জাল ছুঁয়ে যায়। বিরতির পর আক্রমণাত্মক মেজাজে দেখা গিয়েছিল দুই দলকেই। ৩ মিনিটের মাথায় মোহনবাগানের হুগো বুমোসের পাস থেকে লিস্টনের ডান পায়ের শট বাঁচিয়েছিল চেন্নাই কিপার শমীক।

খেলার ৫৩ মিনিটে ডুকেরের ফ্রিকিক বাঁচায় বিশাল কাইত। বার দুয়েক বিপক্ষের বক্সে বিপজ্জনকভাবে বল ঢুকে পড়লেও তা রুখে দিয়েছিল সবুজ মেরুন ডিফেন্ডাররা।

ম্যাচের ৭৫ মিনিটে ভান্সপলের শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান সবুজ মেরুন গোল কিপার। এর কয়েক মিনিট পর ফের নিশ্চিত গোল বাঁচান বিশাল। ৮৫ মিনিটে ভিন্সি ব্যারেটোর শট বাঁচান এটিকে মোহনবাগানের গোল কিপার।

এই ম্যাচের শেষে ১৪ ম্যাচে ২৪ পয়েন্টে লিগ টেবিলের চতুর্থ স্থানে থাকতে হল এটিকে মোহনবাগানকে। অন্যদিকে ১৪ ম্যাচ খেলে ১৭ পয়েন্ট সংগ্রহ করে ৮ম স্থানে চলে গেল চেন্নাই। জেতার সুযোগ দুই দল‌ই পেয়েছিল, কিন্তু সমর্থকদের হতাশ করে কোন‌ও পক্ষ‌ই ঠিক মতো কাজে লাগাতে পারেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#chennai fc, #indian super League, #ISL, #ATK Mohunbagan

আরো দেখুন