খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

January 29, 2023 | < 1 min read

ছবি সৌজন্যে: BCCI

নিউজিল্যান্ড: ৯৯/৮
ভারত ১০০/৪

রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ়ে সমতা ফেরাল ভারত। সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল ভারত। রাঁচির মাঠে বিপক্ষ অধিনায়ক মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে পরাস্ত হয়েছিলেন শুভমন গিল-হার্দিক পান্ডিয়ারা। রবিবারের ম্যাচে তার পালটা দিলেন ভারতীয় স্পিনাররা। চার স্পিনারের আঁটসাট বোলিংয়ের সামনে একেবারে গুটিয়ে গেলেন কিউয়ি ব্যাটাররা। গত ম্যাচের খলনায়ক অর্শদীপ সিংও এদিন দুই উইকেট পেলেন।

চতুর্থ ওভারেই ফিন অ্যালেনকে ফিরিয়ে দেন এ দিনই দলে ফেরা যুজবেন্দ্র চহাল। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট পাওয়ার নজির গড়লেন তিনি। টপকে গেলেন ভুবনেশ্বর কুমারকে। এর পর নিউজ়িল্যান্ডের কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। একের পর এক ব্যাটার এসেছেন এবং সাজঘরে ফিরেছেন। সর্বোচ্চ রান অধিনায়ক স্যান্টনারের। ২৩ বলে ১৯ রান করেছেন তিনি। মার্ক চ্যাপম্যান এবং মাইকেল ব্রেসওয়েল দু’জনেই ১৪ করে রান করেছেন। ভারতের হয়ে দু’টি উইকেট নিয়েছেন অর্শদীপ সিং। একটি করে উইকেট হার্দিক পাণ্ড্য, ওয়াশিংটন সুন্দর, চহাল, দীপক হুডা এবং কুলদীপ যাদবের।

কঠিন পিচে ১০০ রানের টার্গেট তাড়া করা সহজ ছিল না। রবিবার আবারও ব্যর্থ হলেন দুই ওপেনার। ১১ রান করে আউট হন গিল। রান পেলেও দলের ইনিংসকে মজবুত করতে পারেননি ইশান কিষাণ-রাহুল ত্রিপাঠীরা। গত ম্যাচে ভাল ব্যাট করা ওয়াশিংটনকে আগে নামালেও এদিন তিনি ব্যর্থ। সূর্যকুমার যাদব এবং অধিনায়ক হার্দিক পাণ্ড্যর দায়িত্বশীল ইনিংস ভারতকে গুরুত্বপূর্ণ জয় এনে দিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Team India, #India vs New Zealand

আরো দেখুন