আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

১৩ বছর পেরনোর আগেই পর্ণোগ্রাফির প্রতি আসক্ত হয়ে পড়ছেন অধিকাংশ! চাঞ্চল্যকর তথ্য

February 1, 2023 | < 1 min read

একটি আন্তর্জাতিক সংস্থার সমীক্ষায় পর্ণোগ্রাফি নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। ওই সমীক্ষায় দেখা গিয়েছে, ১৩ বছর পেরনোর আগেই কিশোর, কিশোরিদের একটি বড় অংশ পর্ণোগ্রাফির প্রতি আসক্ত হয়ে পড়ছে। যার ফলে তাদের মনে যৌনতা নিয়ে খারাপ ভাবনা বাসা বাঁধছে। সমীক্ষায় দেখা গিয়েছে, নয় বছর বয়সীদের মধ্যে ১০ শতাংশই পর্ণোগ্রাফি দেখছে। ১১ বছর বয়সীদের মধ্যে ২৭ শতাংশই পর্ণোগ্রাফির প্রতি আসক্ত হয়ে পড়ছে।


আরও বেশি উদ্বেগের বিষয় হল, অল্প বয়সীরা হিংসা যুক্ত পর্ণোগ্রাফি দে্খছে। খারাপ মানসিকতার ছবি দেখছে। যন্ত্রণাদায়ক যৌনতার ভিডিও দেখছে। দেখা গিয়েছে ৭৯ শতাংশ ১৮ বছর হওয়ার আগেই হিংস্র যৌনতা দেখেছে বলে তারা জানিয়েছে। ওই সমীক্ষা রিপোর্টে আশঙ্কা করা হয়েছে, ফলে ওই সব শিশুদের মনে যৌনতা নিয়ে যে খারাপ ধারণা জন্মাবে তা প্রভাব ফেলতে পারে তাদের জীবনে।


সমীক্ষকরা এই জন্য একটি মাইক্রো ব্লগিং সাইটকে দায়ী করা হয়েছে। সেখানে ৪১ শতাংশ শিশু পর্ণোগ্রাফি দেখেছে বলে জানিয়েছে। তাছাড়া পর্ণোগ্রাফি ওয়েবসাইটে দেখেছে ৩৭ শতাংশ শিশু। আরেকটি নামী সাইটে দেখেছে ৩৩ শতাংশ, অন্য একটি জনপ্রিয় সাইটে দেখেছে ৩২ শতাংশ, এছাড়া একটি সার্চ ইঞ্জিনে দেখেছে ৩০ শতাংশ।


তবে, ঠিক কত শিশুর উপর এই সমীক্ষা করা হয়েছে, কোন কোন দেশে এই সমীক্ষা করা হয়েছে তা পরিষ্কার নয়। ভারতে এই সমীক্ষা চালান হয়েছিল কি না তাও পরিষ্কার নয়।


ভারতে পর্ণোগ্রাফির ওয়েবসাইট নিষিদ্ধ। গত সেপ্টেম্বর মাসেও এই নিয়ে চর্চা হয়। সরকারি যে নিষিদ্ধ ওয়েবসাইটের তালিকা রয়েছে তাতে আরও ৬৩টি নিষিদ্ধ সাইটের তালিকা যুক্ত হয়। যেখানে পর্ণোগ্রাফির বিষয় বস্তু দেখানো হত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Porn, #Pornography, #addiction

আরো দেখুন