আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ফের ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে

February 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কয়েকদিন আগেই প্রার্থনার সময়ে মসজিদে বিস্ফোরণ ঘটে মৃত্যু ঘটেছিল ৯৩ জনের। সপ্তাহ কাটার আগেই ফের বিস্ফোরণ পাকিস্তানে। এ বার আক্রান্ত পাকিস্তানের বালোচিস্তান প্রদেশের কোয়েটা। রবিবার কোয়েটার সেনাছাউনির প্রবেশপথে পুলিশের সদর দফতরের কাছেই এই বিস্ফোরণ হয়। বিস্ফোরণের ছবি এবং ভিডিয়ো ফুটেজ দেখে প্রশাসনের আশঙ্কা, অনেকেই আহত হয়ে থাকতে পারেন। তবে সরকারের তরফে রবিবার দুপুর পর্যন্ত কোনও বিবৃতি দেওয়া হয়নি।


তবে প্রাথমিকভাবে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। স্থগিত করা হয়েছে পাকিস্তান সুপার লিগের (PSL) ম্যাচও। ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে পাক তালিবান। মসজিদে হামলার নেপথ্যেও ছিল এই সংগঠন।

রবিবারের ঘটনাটির পর পাক সংবাদসংস্থা ডন জানিয়েছে, এই বিস্ফোরণ নিয়ে স্থানীয় পুলিশ প্রশাসন দুপুর পর্যন্ত কোনও বিবৃতি জারি করেনি। তবে বিস্ফোরণের দায় স্বীকার করে একটি বিবৃতি দিয়েছে পাকিস্তানের নিষিদ্ধ সন্ত্রাসবাদী গোষ্ঠী তেহরিক-এ-তালিবান। তারা জানিয়েছে, নিরাপত্তাকর্মীরাই ছিলেন এই বিস্ফোরণের লক্ষ্য। স্থানীয় সূত্রে পাওয়া খবরের উল্লেখ করে পাক সংবাদ সংস্থাটি জানিয়েছে, অন্তত পাঁচ জন জখম হয়েছেন এই ঘটনায়।

কোয়েটার যেখানে এই বিস্ফোরণ হয়েছে, সেই এলাকাটি অত্যন্ত সুরক্ষিত। কারণ বিস্ফোরণ স্থল আসলে একটি সেনাছাউনির প্রবেশ পথ। কাছেই রয়েছে পুলিশের সদর দফতরও। প্রসঙ্গত, পেশোয়ারের মসজিদের হামলার বদলা নিতে উত্তর পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে লাগাতার অভিযান চালাচ্ছে পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #Blast, #Quetta

আরো দেখুন