খেলা বিভাগে ফিরে যান

মহিলা টি-২০ বিশ্বকাপে পাকিস্তান বধ ভারতের, ৭ উইকেটে জিতল মেয়েরা

February 12, 2023 | < 1 min read

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান মহিলা দল: ১৪৯/৪ (২০ ওভার)
ভারতীয় মহিলা দল: ১৫১/৩ (১৯ ওভারে)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলছে মহিলা টি-২০ বিশ্বকাপ। আজ মুখোমুখি ভারত-পাকিস্তান। টসে জিতে ব্যাট করতে নামে বিসমা মাহরুফের পাকিস্তান দল।

১০ রানের মাথায় পাকিস্তানের মহিলা দলের জাভেরিয়া খান আউট হন দীপ্তি শর্মার বলে। ৪২ রানের মাথায় পাকিস্তানের দ্বিতীয় উইকেট তুলে নেয় ভারতের রাধা যাদব। ৪৪ রানের মাথায় পাকিস্তান হারায় ৩ উইকেট। ৬৮ রানের মাথায় রাধা যাদব তার দ্বিতীয় উইকেট নেন আর পাকিস্তান হারায় ৪টি উইকেট। ৬৮ রানে অপরাজিত থেকে অধিনায়কচিত ইনিংস খেললেন বিসমা মাহরুফ। ২০ ওভারের শেষে পাকিস্তান মহিলা দলের রান ১৪৯/৪। ভারতের হয়ে ২টি উইকেট নিলেন রাধা যাদব। একটি করে উইকেট নেন পূজা ভাস্ত্রকর এবং দীপ্তি শর্মা।

জেতার জন্য ভারতকে ১৫০ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল পাকিস্তান। ভারত প্রথম উইকেট হারায় ৪৩ রানের মাথায়। ইয়াসতিকা আউট হন ১৭ রান করে। ৬৫ রানের মাথায় ৩৩ রান করে আউট হন ভারতের শেফালী ভার্মা। ১৬ রান করে আউট হন অধিনায়ক হারমানপ্রীত কৌর, দলের রান ৯৩/৩ ১৩.৩ ওভারে।

এরপর জেমাইমা রডরিগেজ ও রিচা ঘোষের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ১৯ ওভারে ১৫১ রান করে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় ভারতের মহিলা দল। জেমাইমা রডরিগেজ ৩৮ বলে ৫৩ রান করে অপরাজিত ছিলেন ও রিচা ঘোষ ২০ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন ক্রিজে।

পাকিস্তানের হয়ে ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন নাশরা সান্ধু ও একটি উইকেট পান সাদিয়া ইকবাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #pakistan, #T20 World Cup, #Women T20

আরো দেখুন