খেলা বিভাগে ফিরে যান

#BCCI : ইস্তফা চেতন শর্মার, আপাতত দায়িত্ব সামলাবেন শিবসুন্দর দাস

February 17, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভারতীয় দলের নির্বাচকপ্রধানের পদ থেকে ইস্তফা দিতে হল চেতন শর্মাকে। সংবাদসংস্থা ANI সূত্রের খবর, চেতন শর্মা বিসিসিআই সচিব জয় শাহর কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। বোর্ড সচিব সেই ইস্তফাপত্র গ্রহণও করেছেন।


বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে বাংলা বনাম সৌরাষ্ট্র ফাইনালের মাঝে হঠাৎ দেখা গিয়েছিল চেতন শর্মাকে। তখনও তিনি দেশের ক্রিকেট বোর্ডের নির্বাচক প্রধান। আর সেই কারণে ঘরোয়া ক্রিকেটের সেরা প্রতিযোগিতার ফাইনাল দেখতে তিনি আসতেই পারেন। কিন্তু পরিস্থিতি এতটাও স্বাভাবিক ছিল না। কারণ, তার দু’দিন আগেই একটি ‘স্টিং অপারেশন’-এর জেরে বিতর্কের কেন্দ্রে তিনি। শুক্রবার জানা গেল, বোর্ডকে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন চেতন!


কিছু দিন আগে একটি টেলিভিশন চ্যানেলের ‘স্টিং অপারেশন’-এ নাম জড়িয়েছিল চেতনের। সেখানে দলের অন্দরের অনেক গোপন কথা ফাঁস করেছিলেন তিনি। প্রধান নির্বাচক চেতনকে স্টিং অপারেশনের ওই ভিডিয়োয় বলতে শোনা যায়, “সৌরভ এবং বিরাটের মধ্যে একটা ইগোর লড়াই ছিল। সৌরভ এক সময় ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। বিরাট সেই সময় নেতা ছিলেন। কে বড়, তা নিয়ে একটা লড়াই ছিল।”

ওই স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ্যে আসার পরই চেতনের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। শোনা যাচ্ছিল, দ্রুত তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হতে পারে। বোর্ড সচিব জয় শাহ নিজে বিষয়টি দেখছেন বলেও শোনা গিয়েছিল।

বিসিসিআইয়ের চেতন শর্মার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন আগেও উঠেছে। টি-২০ বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের পর চেতন শর্মার নেতৃত্বাধীন কমিটিকে ছেঁটেই ফেলেছিল বিসিসিআই।


আপাতত চেতন শর্মার জায়গায় নির্বাচক প্রধানের দায়িত্ব সামলাবেন শিবসুন্দর দাস। আগামী দিনে তাঁর হাতে দায়িত্বও তুলে দিতে পারে বোর্ড। ভারতের হয়ে ২৩টি টেস্ট খেলা শিবসুন্দর কিছু দিন আগেই নির্বাচক কমিটিতে সুযোগ পান। সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় আন্তর্জাতিক ম্যাচে খেলেছিলেন শিবসুন্দর। ওড়িশার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলতেন তিনি। ভারতের হয়ে চারটি এক দিনের ম্যাচও খেলেছিলেন শিবসুন্দর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #BCCI, #Chetan Sharma, #Shibsundar Das, #Chief selector

আরো দেখুন