রাজ্য বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় সরকারের তরফে তিনটে অ্যাওয়ার্ড দেওয়া হল রাজ্যের ক্ষুদ্র শিল্প উন্নয়ন নিগমকে

February 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলা মুকুটে নয়া পালক। কেন্দ্রীয় সরকারের জলশক্তি মন্ত্রক থেকে তিনটে অ্যাওয়ার্ড দেওয়া হল রাজ্যের ক্ষুদ্র শিল্প উন্নয়ন নিগমকে (WBSIDCL)। রাজ্য পিএসইউ লিডারশিপ অ্যাওয়ার্ড, ইমার্জিং টেকনোলজি ও নেশন বিল্ডিং–এই তিনটি ক্যাটেগরিতে পুরস্কার দেওয়া হয়েছে।

WBSIDCL-এর তরফে জানানো হয়েছে, বাংলার ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্পের ব্যাপক উন্নয়নের পরিপ্রেক্ষিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি দীপক মিশ্র পুরস্কার তুলে দিয়েছেন।

ডব্লিউবিএসআইডিসিএল-এর ম্যানেজিং ডিরেক্টর নিখিল নির্মল বলেছেন, পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে বাংলার ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন হচ্ছে। শিল্প প্রযুক্তি আরও উন্নত করা, অপারেটিং মডেল তৈরির মাধ্যমে ডিজিটাল অর্থনীতি গড়ে তোলা হবে। এই শিল্প সংস্থাগুলোকে অনলাইনেও অনেক সুবিধা দেওয়া সম্ভব হবে ভবিষ্যতে।

রাজ্যের অর্থনৈতিক উন্নতির স্বার্থে ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্পের ভূমিকা অনস্বীকার্য। আগামি দিনে যাতে এই ধরনের শিল্পের পরিসর আরও দীর্ঘায়িত করা যায়, সেদিকেই নজর রাজ্য সরকারের। এই পুরস্কার প্রাপ্তির পর রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্পে আরও জোয়ার আসবে বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, এর আগে বাংলার ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প পেয়েছিল ‘স্কচ অ্যাওয়ার্ড’।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #PSU, #WBSIDCL

আরো দেখুন