খেলা বিভাগে ফিরে যান

বৃথা গেল রিচা, স্মৃতির লড়াই, ইংল্যান্ডের কাছে ১১ রানে হারল ভারত

February 18, 2023 | < 1 min read

চলতি টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫১ রান তাড়া করতে নেমে ১৪০ রানে থেমে গেল ভারত। ১১ রানে হেরে গেল হরমনপ্রীতরা। দক্ষিণ আফ্রিকায় চলতি টি-২০ বিশ্বকাপে আজ ভারত নেমেছিল ইংল্যান্ডের বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচ খেলতে। গ্রুপের প্রথম দুটি ম্যাচ জিতে নকআউটের দিকে অনেকটা পথ এগিয়ে রয়েছিল হরমনপ্রীতরা। আজ ব্রিটিশ চ্যালেঞ্জ উতরোতে পারলে সেমিফাইনালের পথে হরমনদের আর কোনও বাধা থাকতো না।

শনিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫১ রান তুলেছিল ইংল্যান্ড। ৪২ বলে সর্বোচ্চ ৫০ রান করেন ন্যাট স্কিভার-ব্রান্ট। ২৩ বলে ২৮ রান করেন ইংরেজ অধিনায়ক হেথার নাইট। ২৭ বলে ৪০ রান করেন অ্যামি জোনস। ভারতের হয়ে দুর্ধর্ষ বোলিং করেন রেণুকা। তিনি পাঁচটি উইকেট নেন।চার ওভারে ১৫ রান দিয়ে। একটি করে উইকেট পান শিখা পান্ডে (চার ওভারে ২০ রান) এবং দীপ্তি শর্মা (চার ওভারে ৩৭ রান)। আজ ভারতের তারকা উইকেটকিপার রিচা ঘোষ ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের ডানদিকে ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ নেন। তাও প্রথমে উলটোদিকে সরে গিয়েছিলেন রিচা। তা সত্ত্বেও দারুণভাবে সেই ক্যাচ তালুবন্দি করেন ভারতীয় তারকা। যে ক্যাচের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ভারতের হয়ে রান তারা করতে নামেন শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। চাপের মুখে স্মৃতি মান্ধানা ছক্কা হাঁকিয়ে ৫০ রান পূর্ণ করলেও হাফ সেঞ্চুরি করেই সাজঘরের পথ ধরেন তিনি (৪১ বলে ৫২ রান)। ৩৪ বলে ৪৭ রানের ইনিংস খেলেও ভারতকে জেতাতে পারলেন না রিচা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #Indian Women Cricket, #India vs Engalnd

আরো দেখুন