খেলা বিভাগে ফিরে যান

দিল্লি টেস্টে ভারতকে লড়াইয়ে রাখল অক্ষর-অশ্বিন জুটি, কোহলির আউট নিয়ে বিতর্ক

February 18, 2023 | 2 min read

ছবি সৌজন্যে: BCCI

অস্ট্রেলিয়া: ২৬৩/১০, ৬১ /১
ভারত: ২৬২/১০

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দিল্লির ঘূর্ণি পিচে অস্ট্রেলিয়ার আড়াইশোর বেশি রান যে বিশেষ মন্দ নয় তার ইঙ্গিত শুক্রবারই দিয়েছিলেন ক্রিকেট পন্ডিতরা। ম্যাচের দ্বিতীয় দিন অর্থাৎ শনিবারর ভারতীয় ব্যাটারদের বেশ বেগ পেতে হল। অস্ট্রেলিয়ার থেকে মাত্র এক রান কম করে প্রথম ইনিংস শেষ করে টিম ইন্ডিয়া।


ওপেন করতে নেমে রোহিত শর্মা ৩২ রান করলেও আরও একবার ব্যর্থ হলেন কেএল রাহুল। বারবার সুযোগ দেওয়া সত্ত্বেও নিজেকে প্রমাণ করতে পারছেন না তিনি। ১৭ রানে আউট হতেই তাই নেটদুনিয়ার রোষানলে পড়তে হল তাঁকে। ৪৪ রানের মাথায় ম্যাথু কুনেম্যানের বলে এলবিডব্লিউ আউট হন বিরাট কোহলি। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। রিভিউতে স্পষ্ট হয়নি তিনি আউট ছিলেন কি না। কিন্তু মাঠের আম্পায়ার আউট দেওয়ায় সেই সিদ্ধান্তই কার্যকর থাকে। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ বিরাট। সাজঘরে ফিরেও রাগ কমছে না তাঁর।


১১৫ বলে ৭৪ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে দলকে অক্সিজেন দেন অক্ষর প্যাটেল। ১৩৯ রানে ৭ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। মনে হচ্ছিল, প্রথম ইনিংসে বিশাল লিড নেবে অস্ট্রেলিয়া। কিন্তু অন্য কথা ভাবছিলেন অক্ষর ও অশ্বিন। ভারতের দুই অলরাউন্ডার ভয়ডরহীন ক্রিকেট খেললেন। দেখে মনে হল সম্পূর্ণ অন্য পিচে খেলছেন তাঁরা। পাল্টা আক্রমণের নীতি নিয়েছিলেন তাঁরা। দলের রানকে ধীরে ধীরে অস্ট্রেলিয়ার রানের কাছে নিয়ে যাচ্ছিলেন দুই ব্যাটার। শতরানের জুটি গড়লেন তাঁরা। তাঁদের দৌলতেই ২৬২ রানে পৌঁছায় ভারত। অশ্বিন আউট হন ৩৭ রান করে। তবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে পিছনে না ফেলার অর্থ দ্বিতীয় ইনিংসে আবার শূন্য থেকে শুরু করবে দুই দল।


দ্বিতীয় দিনের শেষ দিকে ১২ ওভার ব্যাট করতে হয় অস্ট্রেলিয়াকে। ডেভিড ওয়ার্নার চোটে ছিটকে যাওয়ায় উসমান খোয়াজার সঙ্গে ওপেন করেন ট্রাভিস হেড। প্রথম ইনিংসে রান করলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৬ রান করে জাডেজার বলে আউট হয়ে গেলেন খোয়াজা। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ১ উইকেটে ৬১। হেড ৩৯ ও লাবুশেন ১৬ রান করে ক্রিজে রয়েছেন। ভারতের থেকে ৬২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Australia, #Test Cricket, #India vs Australia

আরো দেখুন