প্রযুক্তি বিভাগে ফিরে যান

Facebook এবং Instagram-এ ব্লু টিক চাই? এবার পাবেন পয়সা খরচ করলেই

February 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফেসবুক এবং ইনস্টাগ্রাম, এই সামাজিক নেটওয়ার্কগুলি “সর্বদা বিনামূল্যে” থাকার কথা বলেছিল এবং বিজ্ঞাপন-ভিত্তিক ব্যবসায়িক মডেল হিসাবে যা দীর্ঘকাল ধরে ইন্টারনেটে আধিপত্য বিস্তার করেছে, তারা রবিবার থেকে একটি সাবস্ক্রিপশন পরিষেবা চালু করেছে।

Facebook-অভিভাবক মেটা-এর সিইও মার্ক জুকারবার্গ, রবিবার মেটা ভেরিফাইড চালু করার ঘোষণা দিয়েছেন, যেটি একজনের অ্যাকাউন্ট প্রমাণীকরণের জন্য মাসে $১১.৯৯ থেকে শুরু হচ্ছে। মনে করা হচ্ছে, টুইটারে এলন মাস্কের পদক্ষেপ অনুসরণ করছে মেটা।

ফেসবুক এবং ইনস্টাগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে জুকারবার্গ লিখেছেন, “এই নতুন বৈশিষ্ট্যটি আমাদের পরিষেবা জুড়ে সত্যতা এবং নিরাপত্তা বৃদ্ধির বিষয়ে।”

মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশের বাজারে আসার আগে এই সপ্তাহে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মেটা ভেরিফাইড যাচাই করা হবে।

গ্রাহকরা একটি ব্যাজ পাবেন যা নির্দেশ করে যে তাদের অ্যাকাউন্ট একটি সরকারী আইডি দিয়ে যাচাই করা হয়েছে, যা মেটা কোম্পানির মতে ছদ্মবেশের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষা, গ্রাহক সমর্থনে সরাসরি অ্যাক্সেস এবং আরও দৃশ্যমানতা আনবে।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট বলেছে যে পরিষেবাটি প্রাথমিকভাবে বিষয়বস্তু নির্মাতাদের লক্ষ্য করা হবে যারা প্ল্যাটফর্মে তাদের উপস্থিতি প্রসারিত করতে চাইছে এবং একটি পরীক্ষার পর্যায়ের পরে সমন্বয় দেখতে পাবে।

ইতিমধ্যেই যাচাই করা হয়েছে এমন Facebook এবং Instagram অ্যাকাউন্টগুলিতে কোনও পরিবর্তন হবে না, কোম্পানি বলেছে, শুধুমাত্র ১৮ বছরের বেশি বয়সী ব্যবহারকারীদের সদস্যতা নেওয়ার অনুমতি দেওয়া হবে। পরিষেবাটি এখনও ব্যবসার জন্য উপলব্ধ নয়।

এটা অবিলম্বে পরিষ্কার ছিল না যে কিভাবে জাকারবার্গ মেটা ভেরিফাইডের দামের পরিকল্পনা করেছিলেন সেসব দেশে যেখানে ব্যবহারকারীরা মাসে $১২ দিতে পারে না, অথবা নগদ-ভিত্তিক অর্থনীতিতে যেখানে তাদের মেটাতে অর্থ পাওয়ার কম উপায় থাকতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Instagram, #Mark Zuckerberg, #Blue tick, #Facebook

আরো দেখুন