বিবিধ বিভাগে ফিরে যান

পশুপ্রেমীদের জন্যে সুখবর, কোন্নগরে বসছে পাখি ও রঙিন মাছের সাপ্তাহিক বাজার

February 27, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রতি রবিবার করে কোন্নগরে বসছে পাখি ও রঙিন মাছের সাপ্তাহিক বাজার। ছুটির দিনে পশুপ্রেমীরাও ভিড় করছেন কোন্নগর স্টেশন সংলগ্ন রেললাইনের ধারের রাস্তায় বসা এই পাখি ও রঙিন মাছের সাপ্তাহিক বাজারে। বিদেশি কুকুর, গাছপালাও পাওয়া যাচ্ছে বাজারে। সবে মোটে তিন সপ্তাহ হল এই বাজার বসা আরম্ভ হয়েছে। ইতিমধ্যেই জমে উঠেছে বিকিকিনি।

রবিবার সকালে শুরু হয়ে দুপুর অবধি চলে কেনাকাটা। ব্যবসায়ীরা বলছেন তারা ভাল সাড়া পাচ্ছেন। কেবল আশেপাশের লোকেরাই নয়, নানান এলাকা থেকে মানুষ ভিড় জমাচ্ছেন এখানে। বিক্রেতারাও বাংলার নানান প্রান্ত থেকে আসছেন। হাজার পাঁচ-ছয় টাকায় বিকোচ্ছে পার্ল প্যাচলেস ককাটেল। ১৮০ টাকায় বিক্রি হচ্ছে ফিঞ্চের জোড়া। মানুষজন দামী পাখিগুলি দেখতে ভিড় করছেন, পাখি নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। হাজার টাকায় মিলছিল জোড়া ‘লাভ বার্ড’। ছিল ‘সানকোনুওর’, আট হাজার টাকা জোড়ায় বিক্রি হচ্ছিল। পায়রার মধ্যে ছিল ‘লক্কা পায়রা’। হাজার টাকা জোড়া দামে বিক্রি হচ্ছিল। অন্যান্য বাজারের পাখি বিক্রেতারাও এখানে আসছেন।

পাখির পাশাপাশি ছিল ডোভারম্যান শাবকরা। দর ১২ হাজার টাকা। ১০ হাজার থেকে দর শুরু সাদা ল্যাব্রাডরের। খরগোশ কিনতেও চোখে পড়ার মতো ভিড় ছিল। দু’শো টাকায় পাওয়া যাচ্ছিল খরগোশ। রঙিন মাছের দোকানগুলিতে বাচ্চাদের ভিড় ছিল। রেড ক্যাপ গোল্ড ফিস থেকে শুরু করে স্পটেড মলির মতো মাছগুলি পাওয়া যাচ্ছিল। ছাড়ও দিচ্ছিলেন বিক্রেতারা। মাছ, পাখির পাশাপাশি মাছের খাবার, অ্যাকোয়ারিয়াম, পাখির খাঁচা, গাছের চারা, সারও বিক্রি হয়েছে এদিন। বিক্রেতারা বলছেন, সেগুলোও ভাল পরিমাণে বিকিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Konnagar, #Animal Market

আরো দেখুন