দেশ বিভাগে ফিরে যান

হাথরস মামলায় ৩জন নির্দোষ ও ১জন দোষী! রায়ে অখুশি নির্যাতিতার পরিবার

March 3, 2023 | < 1 min read


নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উত্তরপ্রদেশের একটি বিশেষ আদালত, বৃহস্পতিবার (২ মার্চ) হাথরস ধর্ষণ ও খুনের মামলায় অভিযুক্ত তিনজনকে বেকসুর খালাস করে দিয়েছে এবং একজনকে দোষী সাব্যস্ত করেছে।


সন্দীপ (২০), রবি (৩৫), লব কুশ (২৩) এবং রামু (২৬)-এই চারজনের বিরুদ্ধে ধর্ষণ ও খুনের অভিযোগ করা হয়েছিল। আদালত এদিন রায় দান করতে গিয়ে বলে, সন্দীপকে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ নম্বর ধারায় অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হল।

নির্যাতিতা মহিলার পরিবারের আইনজীবী মহিপাল সিং আদালতের বাইরে সাংবাদিকদের বলেন, তারা এদিনের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যাবেন।

২০২০ সালের ১৪ সেপ্টেম্বর উত্তর প্রদেশের হাথরস জেলায় চারজন মিলে ধর্ষণ করেছিল ১৯ বছর বয়সী দলিত মহিলাকে। এই ঘটনার ১৫ দিন পর দিল্লির সফদর জং হাসপাতালে ঐ দলিত যুবতীর মৃত্যু হয়। নির্যাতিতার ভাই দাবি করেছিলেন যে ঘটনাটির পরে প্রথম ১০ দিনে কাউকে গ্রেপ্তার তো দুরের কথা, অভিযোগ নিতেও অস্বীকার করেছিল যোগীর পুলিশ। উল্টে নির্যাতিতার পরিবারের সদস্যদেরই শাসানো হয়েছিল। এমনকি রাতের অন্ধকারে গোপনে নির্যাতিতার দেহ পুড়িয়ে ফেলারও ব্যবস্থা করেছিল পুলিশ, বলে অভিযোগ।

অভিযোগ উঠছিল, হাথরসের নির্যাতিতার পরিবারের সদস্যদের আরএসএস শাসানি দিয়েছিল, এমনকি নির্যাতিতার কাকাকে লাথিও মারা হয়েছিল। মৃতার পরিবারের লোকজনদের সঙ্গে সংবাদমাধ্যমের দেখা করতে দেয় নি যোগী প্রশাসন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Hathras, #Hathras Gangrape, #Hathras Victim, #Hathras Case, #jail

আরো দেখুন