প্রযুক্তি বিভাগে ফিরে যান

Working Woman-রা নিজেকে সময় দিতে সাহায্য নিতে পারেন এই পাঁচটি App-এর

March 8, 2023 | 2 min read

ছবি সৌজন্যেঃ Economic Times

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ আন্তর্জাতিক নারী দিবস। পুরুষদের পাশাপাশি আজকাল নারীরাও কাঁধে কাঁধ মিলিয়ে সব কাজ করেন। হালের টেকবিজি সিডিউলে জীবনযাপন মানে সময়ের সঙ্গে ছুটে চলা। সময়ের সঙ্গে সঙ্গে দৌড়ে কীভাবে নিজেদের জীবনকে ব্যালেন্স করবেন কর্মরত মহিলারা? মুশকিল আসান করবে অ্যাপ্লিকেশন। কর্মরত মহিলাদের জীবনকে রুটিনে বেঁধে ফেলতে এবং জীবন যাপনকে স্বাচ্ছন্দ্যের করে তুলতে পাঁচটি অ্যাপ্লিকেশনের সুলুক সন্ধান করল দৃষ্টিভঙ্গি:

Todoist:

এটি মূলত একটি টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন। জীবনের ব্যস্ত সিডিউলে টাইম ম্যানেজমেন্ট করতে এই অ্যাপ্লিকেশনটির জুড়ি মেলা ভার। স্মার্ট ফোন, ট্যাব ইত্যাদির মাধ্যমে এটি ব্যবহার করা যায়। দিনের যাবতীয় কাজ খুব সুন্দর করে পরিকল্পনা মাফিক সেরে ফেলতে পারে এর দৌলতে।

Calm App:

যেকোন ধরণের কাজ করার জন্যে প্রয়োজন মনোসংযোগের, হাল আমলের ব্যস্ত জীবনে ওই জিনিসটির বড্ড অভাব। একমাত্র মেডিটেশন পারে মনোসংযোগ বাড়াতে। যাদের মনোসংযোগের অভাব হচ্ছে তারা clam Appটি ব্যবহার করতে পারেন। এতে একাগ্রতা বাড়তে পারে। স্ট্রেস কমতে পারে।

Clue App:

কর্মরত মহিলাদের জন্যে clue Appটি খুবই উপকারী। মহিলাদের পিরিয়ড সংক্রান্ত তথ্য সংরক্ষণ করা এই অ্যাপ্লিকেশনটির কাজ। পিরিয়ডের দিনক্ষণ ট্র্যাক করতে সাহায্য করে অ্যাপ্লিকেশনটি।

7 Minute Workout:

সুস্থ থাকতে শরীরচর্চা অত্যন্ত জরুরি। ব্যস্ততার কারণে কর্মরত মহিলারা শরীর চর্চার সময় পান না। তাদের জন্য খুবই উপযোগী এই অ্যাপ্লিকেশনটি। সাত মিনিট সময় ব্যয় করে শরীর ফিট রাখার উপায় বাতলে প্ল্যান করে দেবে 7 Minute Workout।

Sheroes Only-Woman App:

এই অ্যাপ্লিকেশনটি কেবল মহিলাদের জন্য। আদপে এটি কমিউনিটি প্ল্যাটফর্ম, কিন্তু শুধু মাত্র মেয়েদের। এখানে মেয়েরা একে অন্যের সঙ্গে মতের আদান প্রদান করতে পারবে। একে অপরের পাশে দাঁড়ানো, নারীক্ষমতায়ণের কাজ ইত্যাদি করার জন্যই Sheroes Only-Woman Appটি ব্যবহার করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Clue app, #Apps, #Working woman, #Todoists, #Calm app

আরো দেখুন