মোদী আমলে তলানিতে ডাকঘর, পরিষেবা না পেয়ে নাজেহাল গ্রাহকরা
নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গোটা দেশে বর্তমানে পোস্ট অফিসের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার। প্রায় ৪৫ কোটি গ্রাহককে পরিষেবা দেয় পোস্ট অফিসগুলো। বলাবাহুল্য, এরাই দেশের বৃহত্তম ব্যাঙ্কিং ব্যবস্থা। কিন্তু মোদী সরকারের যোগাযোগ মন্ত্রকের অধীনস্থ এই ডাক বিভাগের পরিষেবার মান একেবারে তলানিতে। ইন্টারনেট লিঙ্ক, পরিকাঠামো, ডাককর্মীদের ব্যবহার সব মিলিয়ে ডাক পরিষেবায় নাজেহাল গ্রাহকরা। গ্রামাঞ্চলের অবস্থা খুবই খারাপ, গ্রামীণ পোস্ট অফিসগুলিকে একদিকে কর্মীসঙ্কট এবং অন্যদিকে ইন্টারনেট সংযোগের করুণ দশা।
এরই মধ্যে পোস্ট অফিসের কাজকর্মে অনলাইন ব্যবস্থা আনার চেষ্টা চলছে। গ্রাহকরা কেমন কী চান, তা জানতে নাকি অনলাইন সমীক্ষা করা হবে। এখানেই প্রশ্ন উঠছে, আদৌ কি ডাকঘরগুলোর অচলবস্থা কাটানোর সদিচ্ছা রয়েছে মোদী সরকারের? ডাকঘরের অধিকাংশ গ্রাহকই প্রবীণ এবং অনেকেই গ্রামাঞ্চলের বাসিন্দা, তাঁরা অনলাইন প্রশ্নোত্তর পর্বে কীভাবে যোগ দেবেন, উঠছে প্রশ্ন উঠেছে। অনেকেই মনে করছেন, ডাকঘরের কাউন্টারকে ব্যবহার করে সমীক্ষা করলেই, স্বচ্ছ ও বাস্তবসম্মত ছবি সামনে আসত।