রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যের এই রেললাইন রবিবার সাত ঘণ্টা বন্ধ থাকবে, কোন কোন ট্রেনের সমসূচি বদলানো হয়েছে জেনে নিন

March 11, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সপ্তাহান্তের সকালে ভোগান্তির মুখে পড়লেন শিয়ালদহ মেন লাইনের যাত্রীরা। নৈহাটি এবং কল্যাণী স্টেশনের মধ্যে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে।

শনিবার সকাল থেকে শিয়ালদহ মেন লাইনের ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় চূড়ান্ত ভোগান্তির মুখে পড়লেন যাত্রীরা। গন্তব্যে পৌঁছতে অনেকটাই দেরি হয়ে যাওয়ায় বেশ বিরক্ত নিত্যযাত্রীরা।


এদিন সকাল থেকে নানা কাজে শিয়ালদহে আসতে হচ্ছে যাত্রীদের। কিন্তু নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন না তাঁরা। তাঁদের অভিযোগ, প্রায় প্রতিটি ট্রেনই ২০-২৫ মিনিট দেরিতে চলছে। একাধিক স্টেশনে দীর্ঘক্ষণ ধরে দাঁড়িয়ে থাকছে ট্রেন। এমনিতেই বেশ কিছু ট্রেন বাতিল, তার উপর বাকি লোকালগুলি দেরিতে চলছে। আবার কখন কোন ট্রেন ছাড়বে, তার ঘোষণাও সঠিক ভাবে করা হচ্ছে না বলে অভিযোগ।

অন্যদিকে মালদহ রেল ডিভিশনে প্রায় সাড়ে ৭ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকবে রবিবার। মালদহ রেল ডিভিশনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এ কথা জানিয়ে। ফরাক্কা স্টেশনের কাছে রেললাইন সম্প্রসারণের কাজ চলছে। তার জেরে ট্রাফিক এবং বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হবে ওই লাইনে। আগামী রবিবার অর্থাৎ ১২ মার্চ সকাল ১০টা ১৫ মিনিট থেকে বিকেল ৫টা ৪৫ মিনিট পর্যন্ত ট্রাফিক এবং পাওয়ার বন্ধ থাকবে ওই রুটে।

ফলে, রবিবার আপ শিয়ালদহ-শিলচর এক্সপ্রেস ৩ ঘণ্টা দেরিতে ছাড়বে। ১১ মার্চ অর্থাৎ শনিবার আপ পুরী কামাখ্যা এক্সপ্রেস ৩ ঘণ্টা দেরিতে ছাড়বে। ১১ মার্চ অর্থাৎ শনিবার ডাউন আগরতলা-শিয়ালদহ এক্সপ্রেস ৫ ঘণ্টা দেরিতে ছাড়বে। রবিবার হলদিবাড়ি–কলকাতা এক্সপ্রেস ৪ ঘণ্টা ৩০ মিনিট দেরিতে ছাড়বে। রবিবার মালদহ টাউন–সাহেবগঞ্জ প্যাসেঞ্জার ১ ঘণ্টা ৪০ মিনিট দেরিতে ছাড়বে। আপ হাওড়া–রাধিকাপুর এক্সপ্রেসের যাত্রাপথ নিয়ন্ত্রণ করা হবে। বেঙ্গালুরু–গুয়াহাটি এক্সপ্রেসের যাত্রাপথ নিয়ন্ত্রণ করা হবে। রবিবার ডাউন মালদহ টাউন–নবদ্বীপ ধাম এক্সপ্রেসের যাত্রাপথ নিয়ন্ত্রণ করা হবে। এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জাননো হয়েছে পূর্ব রেলের তরফে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sealdah Station, #trains, #sealdah, #Express Trains, #Sunday, #Train timings

আরো দেখুন