বিনোদন বিভাগে ফিরে যান

বদলে যাচ্ছে অস্কারের গালিচার রঙ, কোন রঙের কার্পেটে হাঁটবেন তারকারা?

March 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চিরপরিচিত রেড কার্পেট দেখা যাবে না এবারের অস্কারের মঞ্চে। ইতিমধ্যেই ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। কয়েক ঘন্টা পর থেকেই এবারের অস্কার বিজয়ীদের নাম প্রকাশ্যে আসতে শুরু করবে। তার আগেই জানা গেল বদলে যেতে চলেছে অস্কারের গালিচার রঙ। এবার আর লাল নয়, এই প্রথম অস্কারের কার্পেট হচ্ছে হালকা হলুদ রঙের। চলতি বছরের অস্কারের সঞ্চালক জিমি কিমেল এই বদলের কথা ঘোষণা করেছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলিতে কার্পেটের রঙ লাল হয়। অস্কারের ক্ষেত্রেও তাই দেখা যায়। সাধারণত তারকারা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে লাল গালিচায় এসে দাঁড়ান। আলোকচিত্রগ্রাহকরা তাঁদের ক্যামেরাবন্দি করেন। এই ছবি দেখেই অভ্যস্ত দর্শক। যেকোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ক্ষেত্রে এটিই চিরাচরিত ছবি। এবারের অস্কারে বদল হচ্ছে। কার্পেট থাকছে, কিন্তু তার রঙ লাল নয়। শ্যাম্পেন রঙা হালকা হলুদ গালিচায় সেজে উঠছে ডলবি থিয়েটার।

৬২ বছরের রীতি বদল আনা হল। অন্দরসজ্জার দায়িত্বে থাকা শিল্পীরা বলছেন, দুপুর গড়াতেই তারকারা আসতে আরম্ভ করেন। পড়ন্ত রোদের সঙ্গে তালমিলিয়েই সোনালি রঙের গালিচার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হালে অনেক ছবির প্রিমিয়ারে লাল কার্পেট ব্যবহার হয়নি, পশ্চিমি গ্ল্যামার দুনিয়া আস্তে আস্তে নয়া রূপে কার্পেট সংস্কৃতিকে ব্যবহার করতে চাইছে। সোনালি আভার কার্পেটের মাধ্যমে বিশ্বব্যাপী সিনেমার স্বর্ণ যুগকেও তুলে ধরার ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#red carpet, #Oscar 2023

আরো দেখুন