খেলা বিভাগে ফিরে যান

মোহনবাগানের হাত ধরে ISL এল বাংলায়, ‘এটিকে’ নিয়ে ক্ষোভ এখন মলিন!

March 18, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে সুনীল ছেত্রী-রয় কৃষ্ণের বেঙ্গালুরুকে হারিয়ে প্রথম বারের মতো আইএসএল ট্রফি জিতল মোহনবাগান। ‘এটিকে’ শব্দবন্ধ সরানো নিয়ে গত কয়েক মাসে অনেক কিছুর সাক্ষী থেকেছিল কলকাতা ময়দান। কিন্তু এখন সমর্থকদের ক্ষোভ-বিক্ষোভ ভোজবাজির মতো উড়ে গিয়েছে। শুধুই উল্লাস সবুজ মেরুন সমর্থকদের। চেটেপুটে উপভোগ করতে চাইছে আইএসএল জেতার আনন্দ।

খেলা শুরুর ১৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। সবুজ মেরুন দলের পক্ষে গোল করেন দিমিত্রি পেত্রাতোস। বাগানের প্রাক্তন তারকা রয় কৃষ্ণের ভুলেই পেনাল্টি পায় বাগান। তিনি ট্রিপ করেছিলেন বিপক্ষের এক ফুটবলারকে।

শুরু থেকেই মোহনবাগান ভাল খেলছে। তাদের কোচ জুয়ান ফার্নান্দো দলকে সাজিয়েছিলেন ৪-৩-২-১ ছকে। সামনে রাখেন পেত্রাতোসকে। রক্ষণে বেশি লোক রেখে মাঝমাঠকেও জমাট রেখেছেন কোচ।

বিরতির বাঁশি বাজার ঠিক আগেই বেঙ্গালুরু এফসি গোল করে ম্যাচে সমতা ফেরায়। রয় কৃষ্ণকে মেরেছিলেন শুভাশিস বসু। তিনি বল ছাড়া রয়কে লাথি মারেন। রেফারি পেনাল্টি দিলে অভিজ্ঞ সুনীল ছেত্রী গোল করে প্রাণ দেন দলকে। বিরতিতে খেলার ফল হয় ১-১। এদিন পরিবর্ত ফুটবলার হিসাবে মাঠে নামেন সুনীল।

দ্বিতীয়ার্ধের শুরুটা ভাল করে বেঙ্গালুরুই। মোহনবাগান তাদের প্রতিপক্ষকে একটু মেপে নিতে চাইছিল। কিন্তু খেলার ৭৭ মিনিটে সেই প্রাক্তনীই এসে আঘাত করেন মোহনবাগানকে। বেঙ্গালুরুর কর্নার ভেসে এসেছিল মোহনবাগান বক্সে। এক ডিফেন্ডার এবং গোলকিপারকে পরাস্ত করে বল জালে জড়ান রয় কৃষ্ণ।

এরপরই ৮৫ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে যায় মোহনবাগান। বক্সের বাইরে কিয়ানকে ফাউল করেছিলেন বেঙ্গালুরুর ফুটবলার। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেত্রাতোস বিপক্ষের জালে বল জড়াতে কোনও ভুল করেননি।
নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে অমীমাংসিত ভাবে শেষ হয়। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের প্রথমার্ধেও খেলার ফলাফল ছিল ২-২। অতিরিক্ত সময়েও কোনও দল গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan fc, #ISL, #Bengaluru fc, #ISL Final 2023

আরো দেখুন