রাজ্য বিভাগে ফিরে যান

আকাশে এখনও কালো মেঘের ঘনঘটা, কাটেনি দুর্যোগ! কী বলছে হাওয়া অফিস

March 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যে এখনও কাটেনি দুর্যোগের মেঘ। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছিল ঝড়-বৃষ্টি। উত্তরবঙ্গের একাধিক জেলাতে শিলাবৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের জানাচ্ছে, আগামী ২০ তারিখ পর্যন্ত একইরকম আবহাওয়া থাকবে । ২১ মার্চ, মঙ্গলবার থেকে দুর্যোগ কাটতে শুরু করবে। রাজ্যের কিছু জেলার ক্ষেত্রে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের মালদা,উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলার দু’এক জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের দু-এক জায়গায় ৪০ কিমি বেগে ঝড় বইতে পারে। সোমবার মালদা, দুই দিনাজপুর, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমান জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কয়েকটি জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। ১৯ তারিখ বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা জেলার দু’একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ২০ তারিখেও বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Weather Update, #West Bengal

আরো দেখুন