দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সপ্তাহান্তে বন্ধ থাকছে হাওড়া-বর্ধমান কর্ড শাখায় ট্রেন চলাচল, সমস্যায় নিত্যযাত্রীরা

March 25, 2023 | < 1 min read

বর্ধমান কর্ড লাইনে ট্রেন চলবে না ২৪ ঘণ্টা, ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হাওড়াতে নানা শাখায় কাজের জন্য বাতিল হচ্ছে ট্রেন। মাসখানেক ধরে শিয়ালদহ মেন লাইনে ক্রমাগত চলছে ট্রেনের সমস্যা। নৈহাটি-হালিশহর-এর মধ্যে নন-ইন্টারলকিং এর কাজ চলায় গত ১৪ মার্চ দুর্ভোগে পড়তে হয়েছিল নিত্যযাত্রীদের। এবার ফের দুর্ভোগের আশঙ্কা তৈরি হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, রক্ষণাবেক্ষণের এই সপ্তাহের শেষে কাজ চলবে ইছাপুর ও নৈহাটি স্টেশনের মাঝের একটি ব্রিজে। ২৫ তারিখ শনিবার রাত ১০ থেকে ২৬ তারিখ রবিবার রাত ৯টা পর্যন্ত কাজ চলবে। সে কারণেই শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-রানাঘাট ও শিয়ালদহ -শান্তিপুর রুটে বেশ কয়েক জোড়া লোকাল ট্রেন বাতিল থাকছে আজ অর্থাৎ শনিবার।

তারই মধ্যে সপ্তাহ শেষে একাধিক ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছে হাওড়া লাইনে। ফলে যাত্রীদের ফের ভোগান্তির আশঙ্কা। শনি ও রবিবার কার্যত বন্ধই থাকছে হাওড়া-বর্ধমান কর্ড শাখায় ট্রেন চলাচল।

আগামী রবিবার হাওড়া-বর্ধমান কর্ড শাখায় ট্রেন কার্যত বন্ধই থাকছে। ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজ চলবে বেলানগরে। সে কারণের এই সিদ্ধান্ত রেলের। শনিবার রাত সাড়ে বারোটা থেকে রবিবার রাত সাড়ে এগারোটা পর্যন্ত বর্ধমান থেকে বেলানগরের মধ্যে আপ ও ডাউনে ১৬ জোড়া ট্রেন চলবে না। ওই দিন কুম্ভ, কোলফিল্ড, মুম্বই এক্সপ্রেস ব্যােন্ডেল দিয়ে ঘুরে যাবে।  ফলে ট্রেন যাত্রীদের ভোগান্তি এই সপ্তাহেও মিটছেই না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bardhaman, #howrah, #Eastern Railway

আরো দেখুন