বিনোদন বিভাগে ফিরে যান

জানেন কোন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবিতে অভিনয় করেছেন লেখিকা অরুন্ধতী রায় ও বাদশাহ শাহরুখ?

March 31, 2023 | 2 min read

যত বছর এগিয়েছে এই ছবিটি কালজয়ী সিনেমায় পরিণত হয়েছে।
ছবি সৌজন্যেঃ Movie stills

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুকার পুরস্কার প্রাপ্ত স্বনামধন্য লেখিকা অরুন্ধতী রায় অভিনয় করেছেন সুপারস্টার শাহরুখ খান ও অভিনেতা মনোজ বাজপেয়ীর সঙ্গে। হ্যাঁ, এটি সত্যি এবং এঁরা ৩ জনেই অভিনয় করেছেন একসঙ্গে।

In Which Annie Gives It Those Ones- ১৯৮৯ সালের ভারতীয়-ইংরেজি ভাষার টিভি চলচ্চিত্র যা অরুন্ধতী রায় নিজে লিখেছিলেন এবং সেটি পরিচালনা করেছিলেন প্রদীপ কৃষেনের সঙ্গে। এই ছবি প্রযোজনা করেন ববি বেদি। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেন অর্জুন রায়না, রোশন শেঠ এবং অরুন্ধতী রায়। দুটি ছোট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় বলিউডের সুপারস্টার শাহরুখ খান ও জনপ্রিয় অভিনেতা মনোজ বাজপেয়ীকেও।

আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করছে কলেজের ফাইনাল ইয়ারের ছাত্রদের নিয়ে নির্মিত এই সিনেমা। এই ছবিটি কোনও হলে দেখানো হয়নি কিন্তু প্রদর্শিত হয়েছিল দূরদর্শনে।

In Which Annie Gives It Those Ones ছবির আসল প্রিন্ট হারিয়ে গেছে। রয়েছে শুধু ভিডিও ক্যাসেট রেকর্ডারে যেটি দূরদর্শনের প্রদর্শিত হয়েছিল। কিন্তু টিভিতে সম্প্রচার হওয়ায় তখনকার দিনে অনেকে এই সিনেমাটি রেকর্ড করে। এই ভাবে মানুষ ছবিটির রেকর্ডেড কপি পায় হাতে হাতে। যত বছর এগিয়েছে এই ছবিটি কালজয়ী সিনেমায় পরিণত হয়েছে।

এই ছবির কিছু জনপ্রিয় চরিত্র:

অর্জুন রায়না- অ্যানি

অরুন্ধতী রায় – রাধা সিং

শাহরুখ খান – একজন সিনিয়র ছাত্র

মনোজ বাজপেয়ী – জুনিয়র ছাত্র

ঋতুরাজ সিং – অর্জুন কামাত

রোশান শেঠ – ওয়াই ডি বিলিমরিয়া ( ইয়ামদুত)

দিব্যা শেঠ – লেক্স

হিমানি শিবপুরি – বিজলী

রঘুবীর যাদব – ইভ টিজার।

সীতারাম পাঞ্চাল – পুলিশ অফিসার।

১৯৮৯ সালে এই ছবি দুটি বিভাগে জাতীয় পুরস্কার পায়-

১. সেরা চিত্রনাট্য
২. সেরা চলচ্চিত্র ইংরেজি ভাষায়

নিশ্চই ইচ্ছে করছে সেই ছবিটি দেখতে? তাহলে দেরি না করে নিচের লিঙ্কে ক্লিক করে দেখে ফেলুন সেই না দেখা সিনেমাটি – In Which Annie Gives It Those Ones

TwitterFacebookWhatsAppEmailShare

#Annie, #In Which Annie Gives It Those Ones, #Arundhuti Roy, #Shahrukh Khan, #doordarshan, #Manoj Bajpayee, #National award

আরো দেখুন