বিনোদন বিভাগে ফিরে যান

ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের বিস্মৃত নায়ককে নিয়ে ছবি বলিউডে, মুক্তি পেল টিজার

March 31, 2023 | < 1 min read

ছবি সৌজন্যেঃ ময়দান টিজার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সৈয়দ আবদুল রহিম। বর্তমান প্রজন্মের অনেকেই হয়তো এই নামের সঙ্গে পরিচিত নন। অথচ ১৯৫০ সাল থেকে আমৃত্যু তিনি ভারতীয় জাতীয় ফুটবল দলের জন্য যা করেছেন তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে রয়ে গিয়েছে। আধুনিক ভারতীয় ফুটবলের স্থপতি হিসেবে পরিচিত সৈয়দ আব্দুল রহিম। তিনি ছিলেন ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রথম কোচ এবং ম্যানেজার।

আবদুল রহিমকে ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের কোচ হিসাবে অভিহিত করা হয়। পিকে বন্দ্যোপাধ্যায়, চুনি গোস্বামী, তুলসীদাস বলরাম, পিটার থঙ্গরাজের মতো ফুটবলাররা তাঁর কোচিংয়েই বেড়ে উঠেছিলেন।

এবার বিস্মৃত এই চরিত্রকেই বড় পর্দায় ফিরিয়ে আনছেন অজয় দেবগণ। ছবির নাম ‘ময়দান’। ছবিটিকে নিজের ফিল্মি কেরিয়ারের অন্যতম শ্রেষ্ঠ ছবি বলে উল্লেখ করেছেন অজয় দেবগণ।


ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের বিভিন্ন ঘটনা এই সিনেমায় তুলে ধরা হয়েছে। বনি কাপুরের প্রযোজনায় ‘ময়দান’ ছবিটি পরিচালনা করেছেন অমিত শর্মা। সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। চলতি বছরে ২৩ জুন সিনেমা হলে মুক্তি পাবে সিনেমাটি। হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালি, মোট চারটি ভাষায় ছবিটি বড়পর্দায় মুক্তি পাবে। ছবির মুখ্য চরিত্রে অজয় দেবগণের পাশাপাশি অন্যান্য চরিত্রে রয়েছেন রুদ্রনীল ঘোষ, গজরাজ রাওয়ের মতো অভিনেতারাও।


ছবির টিজার প্রকাশ্যে এনেছেন স্বয়ং অজয় দেবগণ। টিজার দেখে খুশি তাঁর অনুরাগীরা। সকলে এখন ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#teaser, #Bollywood, #rudranil ghosh, #Ajay Devgan, #Football, #Team India, #Maidaan

আরো দেখুন