খেলা বিভাগে ফিরে যান

#IPL2023: উদ্বোধনী ম্যাচে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়ে লড়াকু জয় গুজরাতের

April 1, 2023 | 2 min read

৫ উইকেটে জিতল গুজরাত, ছবি সৌজন্যে- BCCI

চেন্নাই সুপার কিংস: ১৭৮-৭ (ঋতুরাজ ৯২, মইন ২৩)
গুজরাট টাইটান্স: ১৮২-৫ (শুভমন গিল ৬৩, বিজয় শংকর ২৭)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল-এর ১৬তম উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। শেষ হাসি অবশ্য হাসল গতবারের চ্যাম্পিয়নগুজরাট টাইটানস। শুভমন গিলের অনবদ্য ইনিংস ও রশিদ খানের অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে ৫ উইকেটে জিতল গুজরাত।

প্রথমার্ধের নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইয়ের স্কোর দাঁড়িয়েছিল ১৭৮। গুজরাট টাইটানসের বিরুদ্ধে সর্বোচ্চ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। ১৪.৬ ওভারে তুষার দেশপান্ডের বলে রুতুরাজ গায়কোয়াড়ের আউট হন তিনি। মারেন ৬টি চার ও ৩টি ছক্কা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৬ বলে ৬৩ রান করেন শুভমন গিল। তিনি ৫০ বলে ৯২ রান করে আউট হন। অবশ্য ইনিংসের শেষ ওভারে ধোনি একটি ছক্কা এবং একটি বাউন্ডারি হাঁকান। মাত্র ৭ বলে ১৪ রান করেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল গুজরাত। যে ঋদ্ধিমান সাহা ১৬ বলে ২৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন। এর আগে দুটি দুর্দান্ত ক্যাচও নিয়েছেন তিনি। ঋদ্ধির উইকেটের পর ইনিংসের হাল ধরেন শুভমন গিল। পরে সাঁই সুদর্শন এবং হার্দিকের দ্রুত ফিরে যাওয়া চাপ আরও বাড়িয়ে দেয়।তবে অন্যপ্রান্তে ৩৬ বলে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন গিল। তাঁর ইনিংসই ম্যাচে ফেরায় গতবারের চ্যাম্পিয়নদের।

১৫ ওভারের মাথায় গিলের উইকেটের পতন ফের ধাক্কা দেয় গুজরাতকে। তখনও দরকার ছিল ৪০ রান। মাথা ঠান্ডা রেখে গুজরাতকে জিতিয়ে দিলেন বহু যুদ্ধের নায়ক রশিদ খান ও রাহুল তেওয়াটিয়া। শেষ মুহুর্তে ম্যাচের রং বদলে দিল তাঁর হাঁকানো একটা ছক্কা ও একটি বাউন্ডারি । গুজরাতের পক্ষে বল হাতে সফল রশিদ খান (২/২৬), মহম্মদ শামি (২/২৯) ও আলজারি জোসেফ (২/৩৩)। শেষে ৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেল গুজরাত।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #IPL 2023, #Gujarat Titans

আরো দেখুন