দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

শনি-রবিবার শিয়ালদহ নর্থ সেকশনে বাতিল বহু ট্রেন, বিস্তারিত জেনে নিন

April 7, 2023 | < 1 min read

শনিবার রাত থেকে রবিবার রাত পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সপ্তাহান্তে শিয়ালদহ নর্থ সেকশনের ট্রেন যাত্রীদের দুর্ভোগ এখন কার্যত নিয়মে পরিনত হয়েছে। এই সপ্তাহেও শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে শিয়ালদহ-বনগাঁ ও শিয়ালদহ কৃষ্ণনগর লাইনে। তার জেরে সংশ্লিষ্ট শাখায় ২১ জোড়া লোকাল ট্রেন বাতিল থাকবে। রেলের তরফে জানানো হয়েছে।


রেল সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত ১০টা ২০ মিনিট থেকে পরদিন সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। ওই সময়ের মধ্যে শনিবার রাতে শিয়ালদহ থেকে একটি করে নৈহাটি, বনগাঁ, হাবড়া, ডানকুনি, কল্যাণী সীমান্ত এবং ব্যারাকপুর লোকাল বাতিল করা হচ্ছে। পরদিন, রবিবার সকালে শিয়ালদহ থেকে তিন জোড়া রানাঘাট লোকাল ছাড়াও বনগাঁ, হাবড়া, ডানকুনি, কল্যাণী সীমান্ত এবং ব্যারাকপুরের মধ্যে দু’জোড়া করে লোকাল ট্রেন বন্ধ থাকবে। এ ছাড়াও, শিয়ালদহ থেকে দত্তপুকুর, হাসনাবাদ, নৈহাটি, শান্তিপুর ও গেদের মধ্যে এক জোড়া করে লোকাল ট্রেন এবং একটি কৃষ্ণনগর লোকাল বন্ধ থাকবে।

এদিকে, রেলের এই মেরামতি কাজের জন্য বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন শিয়ালদহ থেকে ছাড়তে পারবে না। ওই ট্রেনগুলি কলকাতা স্টেশন থেকে যাত্রা শুরু করবে। আগামী ৭ এবং ৮ এপ্রিল পদাতিক এক্সপ্রেস (১২৩৭৮) এবং আজমের-শিয়ালদহ এক্সপ্রেস (১২৯৮৮) শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশন থেকে ছাড়বে। শুধু তাই নয়, পাঁচটি ট্রেনের সময়সূচিও কিছুটা পরিবর্তন হবে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, গৌড় এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ও বালুরঘাট-মালদহ টাউন প্যাসেঞ্জার। ট্রেনগুলির যাত্রা শুরু সময় বেশ খানিকটা বিলম্বিত হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#local train

আরো দেখুন