দেশ বিভাগে ফিরে যান

কেজরিওয়ালকে তলব করল সিবিআই, বিজেপি’র বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ আনছে আপ

April 14, 2023 | < 1 min read

অরবিন্দ কেজরিওয়াল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মদ দুর্নীতির মামলায় এবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল সিবিআই। আগামী ১৬ এপ্রিল, রবিবার তাঁকে ডেকে পাঠানো হয়েছে। এই মামলায় আগেই সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া।

কয়েক মাস আগে কেজরিওয়াল নিজেই আন্দাজ করেছিলেন সিবিআই তাঁকে ডাকাডাকি করতে পারে। আম আদমি পার্টির প্রধান সেই সময়ে টুইট করে জানিয়েওছিলেন, আমি জেলে যাওয়ার জন্য তৈরি। কিন্তু সেই সময়ে তাঁকে কোনও নোটিস পাঠায়নি সিবিআই। এপ্রিলে এসে তাঁকে তলব করল কেন্দ্রীয় এজেন্সি।

কিছু দিন আগেই জাতীয় দলের মর্যাদা পেয়েছে আম আদমি পার্টি (আপ)। সেই উপলক্ষে দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কেজরীওয়াল বলেছিলেন, ‘‘দল এ বার জাতীয় পার্টির মর্যাদা পেয়েছে। সবাই জেলে যাওয়ার জন্য তৈরি থাকুন।’’ ঘটনাচক্রে, তার পরেই সিবিআইয়ের তলব পেলেন কেজরীওয়াল।

উল্লেখ্য কয়েকদিন আগেই কেজরিওয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শীক্ষাগত যোগ্যতা নিয়ে ফের প্রশ্ন তুলতে শুরু করেছিলেন। কেজরিওয়াল কয় দিন আগে সংবাদিক সম্মেলন করে বলেছিলেন, প্রধানমন্ত্রী কত শিক্ষিত, তা জানার অধিকার দেশবাসীর রয়েছে। আদালতে প্রশংসাপত্র দেখাতে তাঁর কেন এত আপত্তি, তা বুঝতে পারছেন না বলেও তিনি মন্তব্য করেছিলেন। ডিগ্রি দেখতে চাওয়া ব্যক্তির কেন জরিমানা হলো, সেই প্রশ্নও তিনি তোলেন। সেই সঙ্গে বলেছিলেন, একজন অশিক্ষিত বা অল্প শিক্ষিত প্রধানমন্ত্রী দেশের পক্ষে বিপজ্জনক। ফলে সামগ্রিকভাবে কেজরিওয়ালকে সিবিআই’র তলবকে নরেন্দ্র মোদী, অমিত শাহদের প্রতিহিংসা হিসাবেই দেখছে আপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#aap, #arvind kejriwal, #CBI, #modi govt, #Delhi cm

আরো দেখুন