খেলা বিভাগে ফিরে যান

ইডেনে ব্রুক ঝড়, রান তাড়া করতে গিয়ে ঘরের মাঠে হার নাইটদের

April 14, 2023 | 2 min read

সানরাইজার্স হায়দ্রাবাদ, ছবি সৌজন্যে- IPL

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সংক্রান্তির সন্ধ্যায় ইডেনে আজ মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ। নির্ধারিত ২০ ওভারে সানরাইজার্স হায়দ্রাবাদ ৪ উইকেট হারিয়ে ২২৮ রান করে। জয়ের জন্য নাইটদের সামনে ২২৯ রানের টার্গেট রাখেন ব্রুকরা। প্রয়োজনীয় রান তাড়া করতে নেমে ঘরের মাঠে ৭ উইকেট হারিয়ে ২০৫ রানে থেমে গেল কেকেআর। ২৩ রানে জয়ী হল সানরাইজার্স হায়দ্রাবাদ ।

আজ টস জিতে নাইট অধিনায়ক নীতিশ রানা সানরাইজার্স হায়দ্রাবাদকে ব্যাট করতে পাঠান। মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। প্রথম থেকে লড়াকু ইনিংস খেলতে শুরু করেন ব্রুক। পঞ্চম ওভারে আন্দ্রে রাসেলের বলে আউট হয়ে ফেরেন মায়াঙ্ক। ওই ওভারেই ফের রাহুল ত্রিপাঠীকে সাজঘরে পাঠান রাসেল। ৩২ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ব্রুক। ১১তম ওভারে দলগতভাবে একশো রানের মাইলফলক ছুঁয়ে ফেলে হায়দ্রাবাদ। ২৬ বলে ৫০ রানের ইনিংস খেলে আউট হন মার্করাম। বরুণ চক্রবর্তীর বলে রাসেলের হাতে ধরা পড়েন তিনি। ১৮ ওভারে ২০০ রানের গন্ডী পেরোয় ব্রুকরা। রাসেলের বলে শার্দুল ঠাকুরের হাতে ক্যাচ দিয়ে বসেন অভিষেক শর্মা। ৫৫ বলে সেঞ্চুরি করেন ব্রুক, চলতি আইপিএল এটিই প্রথম শতরান। একই সঙ্গে এখনও পর্যন্ত ২০২৩ আইপিএলের সর্বোচ্চ স্কোর। রাসেল তিনটি উইকেট পেয়েছেন। সানরাইজার্সের সর্বশেষ স্কোর হয় ২২৮/৪।

জবাবে ব্যাট করতে নেমে ক্রমাগত উইকেট পতনে বিধ্বস্ত হয়ে পড়ে নাইট শিবির। প্রথম বলেই শূন্য রানে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন ভেঙ্কটেশ আইয়ার। এরপর চার ওভার চলাকালীন নাইটদের দ্বিতীয় উইকেটেরও পতন ঘটে। ভেঙ্কটেশ আইয়ারকে (১০) সাজঘরে ফেরান মার্কো জ্যানসেন। এই ওভারেই সুনীল নারিনের উইকেট তুলে নেন মার্কো জ্যানসেন। ৬ ওভারের শেষে কলকাতা নাইট রাইডার্সের স্কোর ৩ উইকেটে ৬২। ২১ বলে ৩৬ রান করে আউট হন এন জগদীশন। ৪ উইকেট হারিয়ে কলকাতার রান দাঁড়ায় ৮২ রান। ৬ বলে ৩ রান করে আউট হন আন্দ্রে রাসেল। ১১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০০ রান করে কেকেআর। পাঁচটা ৪ ছয়টা ৬-এর ঝোড়ো ব্যাটিং-এ লড়াই চালিয়ে গেলেও শেষ পর্যন্ত ব্যর্থ হন নীতীশ রানা। ১৬.৩ ওভারে তিনি ৪১ বলে ৭৫ রানে ওয়াশিংটন সুন্দরের হাতে ধরা দেন। শেষ ওভারে অর্ধশতরান পূরণ করেন রিঙ্কু সিং। ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন তিনি। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান তাড়া করে মুখ থুবড়ে পড়ে কেকেআর। শেষপর্যন্ত ৭ উইকেট হারিয়ে কেকেআর-এর স্কোর হয়েছিল ২০৫। ঘরের মাঠে জয় অধরা থেকে গেল নাইট শিবিরের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Knight Riders, #Eden Gardens, #sunrisers hyderabad, #IPL 2023, #KKR vs SRH, #Cricket, #IPL

আরো দেখুন