রাজ্য বিভাগে ফিরে যান

আবেদনে সাড়া, তাপ প্রবাহের জেরে আজ থেকে ছুটি বহু বেসরকারি স্কুল কলেজেও

April 17, 2023 | 2 min read

সোমবার থেকে শনিবার পর্যন্ত বিশেষ ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গোটা বাংলা তীব্র গরমে কাহিল, দাবদাহে পুড়ছে রাজ্য। কেবলমাত্র পার্বত্য এলাকা ছাড়া সর্বত্র একই অবস্থা। যার জেরে রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে আজ অর্থাৎ সোমবার থেকে শনিবার পর্যন্ত বিশেষ ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিকেও ছুটি ঘোষণার জন্য আর্জি জানিয়েছে রাজ্য। বহু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান রাজ্যের আবেদনে সাড়া দিয়ে শ্রেণীকক্ষের পঠন-পাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে খবর। ইতিমধ্যেই অনলাইন ক্লাসের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে বলে খবর মিলেছে। অন্যদিকে, কয়েকটি স্কুল সকালে ক্লাস করানোর কথা ভাবছে।

গতকাল একটি টিভি চ্যানেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটি দেওয়ার কথা জানান। তারপরেই রাজ্যের শিক্ষা ও উচ্চশিক্ষা দপ্তর ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে। বিজ্ঞপ্তিতে সাফ জানানো হয়েছে, সোমবার থেকে আগামী এক সপ্তাহ ছুটি থাকবে। তাপপ্রবাহজনিত পরিস্থিতির বদল হলে, সেই অনুযায়ী পরবর্তী বিজ্ঞপ্তি জারি করা হতে পারে বলেও জানিয়ে দেওয়া হয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায় এই ছুটি থাকছে না। উল্লেখ্য, গরমের কারণে গ্রীষ্মঅবকাশ এগিয়ে আনা হয়েছে আগেই। স্কুলগুলিতে গ্রীষ্মের ছুটি পড়ছে আগামী ২ মে থেকে। কিন্তু এই মুহূর্তে দাবদাহ অসহনীয় হয়ে ওঠায় এই বিশেষ ছুটির ঘোষণা বলে জানা গিয়েছে।

সরকারের আাবেদন সাড়া দিয়ে, অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠান ছুটি পথেই এগিয়েছে। সাউথ পয়েন্ট, মহাদেবী বিড়লা, ডিপিএস রুবি, মডার্ন হাই, ইন্দাস ভ্যালি, শ্রী শিক্ষায়তন, সেন্ট জেভিয়ার্স, বিড়লা হাই, ভারতী বিদ্যাভবনের মতো স্কুলগুলি ছুটির সিদ্ধান্ত নিয়েছে। যদিও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন জুটা, ইচ্ছুক পড়ুয়াদের জন্য ক্যাম্পাস খোলা রাখার আবেদন জানিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#private schools, #Weather forecast, #Holidays, #Weather Update, #heat wave, #West Bengal

আরো দেখুন