বিনোদন বিভাগে ফিরে যান

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় এবার ভারতের প্রতিনিধিত্ব করবেন নন্দিনী গুপ্তা

April 17, 2023 | 2 min read

‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০২৩’-এর খেতাব জিতলেন নন্দিনী গুপ্তা। ছবি সৌজন্যে: Miss India Organisation/Instagram

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজস্থানের কোটার বাসিন্দা, ১৯ বছরের নন্দিনী গুপ্তা ‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০২৩’-এর খেতাব জিতলেন। প্রাক্তন মিস ইন্ডিয়া সিনি শেট্টি নন্দিনীকে মিস ইন্ডিয়ার এই মুকুট পরিয়ে দেন। প্রথম রানার আপ হয়েছেন দিল্লির শ্রেয়া পুঞ্জা ও দ্বিতীয় রানার আপ হয়েছেন মণিপুরের থাউনাওজাম স্ট্রেলা লুওয়াং।

একটি সাক্ষাৎকারে নন্দিনী বলেন তিনি দুজন মানুষের থেকে জীবনে এগিয়ে চলার জন্য অনুপ্রেরণা পান। আর যাঁরা তাঁকে অনুপ্রাণিত করেন তাঁরা হলেন রতন টাটা এবং প্রিয়াঙ্কা চোপড়া।

প্রথম রানার আপ শ্রেয়া পুঞ্জা, দ্বিতীয় রানার আপ থাউনাওজাম স্ট্রেলা লুওয়াং এব ‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০২৩’-এর খেতাব জয়ী নন্দিনী গুপ্তা । ছবি সৌজন্যে: pageantcircle

নন্দিনী আদতে বিজনেস ম্যানেজমেন্টের ছাত্রী ছিলেন। তাঁর জীবনের দুই প্রভাবশালী ব্যক্তির নাম করতে বলা হলে তিনি রতন টাটা এবং প্রিয়াঙ্কা চোপড়ার নাম করেন। তিনি বলেন, ‘আমার জীবনে দুই প্রভাবশালী ব্যক্তির নাম হল স্যার রতন টাটা যিনি মনুষত্বের খাতিরে সব কিছু করতে পারেন। নিজের সবটা উজাড় করে দান করে দেন। তাঁর অসংখ্য গুণমুগ্ধ, ভক্ত আছে।’

এরপর তিনি প্রিয়াঙ্কার নাম করে বলেন, ‘ বিশ্বসুন্দরী ২০০০ প্রিয়াঙ্কা চোপড়া হলেন আমার জীবনের দ্বিতীয় প্রভাবশালী ব্যক্তি। তিনি জাতীয় স্তরের এই খেতাব খুব অল্প বয়সে জিতেছিলেন। তিনি জাতীয় স্তরে তো বটেই আন্তর্জাতিক স্তরেও দেশকে গর্বিত করছেন।

‘মিস ইন্ডিয়া’ নির্বাচিত সুন্দরীরা ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বিশ্বস্তরে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে। এবার সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলা ৭১ তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন নন্দিনী।

মিস ইন্ডিয়া ২০২৩-এর বিচারকের আসনে ছিলেন মিস ইন্ডিয়া ইউনিভার্স ২০০২ ও মেন্টর নেহা ধুপিয়া, বক্সিং আইকন লাইশ্রম সরিতা দেবী, কোরিওগ্রাফার টেরেন্স লুইস, পরিচালক ও লেখক হর্ষবর্ধন কুলকার্ণি এবং খ্যাতনামা পোশাক ডিজাইনার রকি স্টার ও নম্রতা জোশিপুরা। ফেমিনা মিস ইন্ডিয়ার বিজয়ীদের শুভেচ্ছা জানিয়েছেন কার্তিক আরিয়ান। ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘মিস ইন্ডিয়া ২০২৩-এর বিজয়ীদের সুন্দর সাহচর্যে থাকতে পেরে আমি সম্মানিত!! শুভেচ্ছা নন্দিনী শ্রেয়া ও থাউনাওজাম স্ট্রেলা এবং বাকি সকল প্রতিযোগীকে।’

উল্লেখ্য, মিস ইউনিভার্স ২০২৩-এর আন্তর্জাতিক মঞ্চে ভারতের হয়ে প্রতিযোগীতায় লড়লেন মডেল দিভিতা রাই। কর্ণাটক রাজ্যের ম্যাঙ্গালুরুতে জন্মগ্রহণ করেন দিভিতা। এরপর মুম্বইয়ে থাকতে শুরু করেন তিনি। স্যার জেজে কলেজ অফ আর্কিটেকচারে পড়াশোনা করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nandini Gupta, #Femina Miss India World 2023, #Miss World 2023

আরো দেখুন