রাজ্য বিভাগে ফিরে যান

বৈশাখী দহনে পুড়ছে বঙ্গ, তাপপ্রবাহ থেকে মুক্তি কবে?

April 17, 2023 | < 1 min read

তাপপ্রবাহ, প্রতীকী ছবি, সৌজন্যে- পিটিআই

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৈশাখী দহনে পুড়ছে বঙ্গের জেলাগুলি। সকাল থেকেই আকাশের মুখ ভার। গরম কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না, উল্টে ভ্যাপসা গরমে হিমশিম খাচ্ছে আমজনতা। এই পরিস্থিতির আপাতত কোনও পরিবর্তনের লক্ষণ নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে খবর, আজ থেকে রাজ্যে তাপমাত্রা আরও বাড়বে। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই রয়েছে তাপপ্রবাহের সতর্কতা, ৪১ ডিগ্রির আশেপাশে থাকবে তাপমাত্রার পারদ। আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আজ থেকে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ প্রায় সব জেলাতেই ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত জারি থাকবে তাপ প্রবাহের সতর্কতা। পাশাপাশি বেলা বাড়লে বইবে লু । সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পাবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আগামী ৪৮ ঘন্টা ঘন্টার মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলায় বজায় থাকছে শুষ্ক আবহাওয়া। ১৯ এপ্রিল পর্যন্ত জারি করা হয়েছে তাপপ্রবাহের কমলা সতর্কতা। উত্তরবঙ্গের মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলা গুলিতে এক থেকে দুই ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা।

TwitterFacebookWhatsAppEmailShare

#heat wave, #West Bengal, #Weather forecast, #Weather Update

আরো দেখুন