রাজ্য বিভাগে ফিরে যান

ঘুম ছুটেছে বাংলার গেরুয়া সাংসদদের? ২৪-এ টিকিট জোটা নিয়ে সংশয়ের মেঘ!

April 18, 2023 | 2 min read

২০২৪-এর লোকসভা নির্বাচনে টিকিট নিয়ে সংশয়, ছবি সৌজন্যে-telegraph

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঘুম ছুটেছে বাংলার গেরুয়া সাংসদদের। ২০২৪-এর লোকসভা নির্বাচনে সকলের টিকিট জুটবে কি না, তা সংশয়ের মেঘ ঘনাচ্ছে। দিল্লির নেতারা এবার আরও সতর্ক হবেন টিকিট বন্টনের ক্ষেত্রে। শোনা যাচ্ছে, বিজেপি সাংসদের জনপ্রিয়তা এবং পারফরম্যান্স বিশ্লেষণ করেই রিপোর্ট তৈরি করবেন দলের শীর্ষ নেতৃত্ব। সেই রিপোর্টের ভিত্তিতেই মিলবে টিকিট। পারফরম্যান্স সন্তোষজনক না হলেই জুটবে না টিকিট।

বিজেপির রীতি অনুযায়ী সচরাচর বিদায়ী সাংসদদের বদল করা হয় না। যদিও বিজেপির অন্দরে খবর, এবার সেই রীতি ভাঙতে চলেছে। দিল্লি থেকে সাংসদদের রিপোর্ট কার্ড তৈরির বার্তা এসেছে। যার ভিত্তিতে প্রার্থী ঠিক করা হবে। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার সাফ জানিয়েছেন, বর্তমানের সব সাংসদকে ফের টিকিট দেওয়া হবে কি না, সে বিষয় তিনি কিছুই বলতে পারব না। সুকান্তর কথায় সব ঠিক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব।

সম্প্রতি বঙ্গ সফরে এসে লোকসভা ভোটে বাংলা থেকে ৩৫টি আসনের টার্গেট বেঁধে দিয়েছেন শাহ। এখন বাংলায় বিজেপির সাংসদ সংখ্যা ১৬, শাহের টার্গেটে পৌঁছতে আরও ১৯টি বেশি আসনে জিততে হবে বিজেপিকে। কিন্তু বিজেপির অন্দরেই প্রশ্ন, অধুনা হাতে থাকা ১৬টি আসন কি আদৌ তারা ফের জিতবেন? রাজ্যের ১৬ জন সাংসদের নিজের এলাকায় জনভিত্তি সম্পর্কে সন্দেহ প্রকাশ করছেন রাজ্যস্তরের নেতারা। পাশাপাশি রুগ্ন সংগঠন মাথাব্যথার কারণ।

তাই লোকসভা ভোটের এক বছর আগেই সাংসদদের জনভিত্তি যাচাইয়ের কাজ শুরু করতে চলেছেন শাহ, নাড্ডারা। আগামী লোকসভায় ৪০০ আসন টপকে যাওয়ার টার্গেট নিয়েছে বিজেপি। সব রাজ্যেই র্টাগেট বাড়িয়েছেন শাহরা। সাংগঠনিক নেতাদের সঙ্গে সঙ্গে সাংসদেরও চাপ দেওয়া হচ্ছে। ২০২৪-এর টিকিট নিশ্চিত করতে যে, বর্তমান সাংসদদের পুরোদস্তুর মাঠে নেমে কসরত করতে হবে, তাতে কোনও সন্দেহই থাকছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #JP Nadda, #Dr Sukanta Majumder, #2024 Lok Sabha Elections

আরো দেখুন