খেলা বিভাগে ফিরে যান

স্প্যানিশ কোচ লোবেরা এভাবে ধোঁকা দিলেন! চূড়ান্ত হতাশায় ডুবেছে ইস্টবেঙ্গল

April 21, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইস্টবেঙ্গলের দুঃসময় যেন কিছুতেই কাটছে না! লালহলুদ সমর্থকরা আশায় বুক বাঁধছিলেন, স্প্যানিশ কোচ সার্জিও লোবেরা শীঘ্রই ক্লাবের দায়িত্ব নেবেন এবাং দলের হাল ফেরাবেন। কিন্তু ইস্টবেঙ্গলকে কর্যত ‘ড্রিবল’ করে লোবেরা চলে গেলেন ওড়িশায়। ফলে চূড়ান্ত হতাশা গ্রাস করেছে লালহলুদ সমর্থকদের।

ইস্টবেঙ্গল ক্লাব সূত্রে খবর, লোবেরা তাঁদের সঙ্গে কথা বলে নিশ্চয়তা দিয়েছিলেন কলকাতায় আসবেন। সেই মতো পাসপোর্টও পাঠিয়ে দিয়েছিলেন, কিন্তু গত বুধবার তিনি ওড়িশা এফসি-র চুক্তিপত্রে সই করেছেন বলে শোনা গিয়েছে। পাশাপাশি হায়দরাবাদ এফসি দাবি করছে তারাও লোবেরাকে নেওয়ার বিষয়ে অনেকটাই এগিয়ে গিয়েছে।

কেন লোবেরা শেষমেশ লাল হলুদের সঙ্গে এমনটা করলেন? শোনা যাচ্ছে চিনের ক্লাবকে গুডবাই জানিয়ে দ্রুত তিনি ভারতে ফিরতে চাইছিলেন। সেটি ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার কর্তাদের জানানও। কিন্তু তাঁরা লোবেরার তিনবছরের চুক্তি মানতে চাইছিলেন না। তারপর বহু দাবিও জানিয়েছিলেন ওই নামী কোচ। তিনিও চিনের ক্লাব থেকে রিলিজ নিয়ে তাঁদের সঙ্গে কথা বলবেন, জানিয়ে রেখেছিলেন।

তার মধ্যে সিটি গ্রুপের শর্তও ছিল। সিটি গ্রুপের চুক্তি ভাঙলে মোটা অঙ্কের রিলিজ মানি দিতে হতো লাল হলুদ ক্লাবকে। লোবেরা অবশ্য বহুদিন ধরেই ওড়িশা এফসি, হায়দরাবাদ এফসি, এমনকি সিটি গ্রুপেরই মালিকানাধীন উরুগুয়ে লিগের ক্লাব মন্তেভিডিও সিটির সঙ্গে কথা বলছিলেন।

সের্জিও লোবেরাকে ছেড়ে দিয়েছে চিনের লিগ ওয়ান ক্লাব সিচুয়ান জিউনিউ এফসি। চাইনিজ লিগ ওয়ান শুরু হচ্ছে শনিবার থেকে। তার আগেই সিচুয়ানের তরফে জানানো হয়েছে, সের্জিও লোবেরা আর তাদের হেড কোচ নন। শুক্রবার সিচুয়ানের সঙ্গে লোবেরার সম্পর্কচ্ছেদের খবর ছড়িয়ে পড়ার পরে বিনিয়োগকারী সংস্থার এক কর্তা বলেই ফেললেন, ”আমাদের কাছে যা চেয়েছিলেন লোবেরা, সেটাই দিয়েছিলাম। কোচের জন্য আমরা অনির্দিষ্ট সময় অপেক্ষা করতে পারি না। নতুন প্লেয়ার নিতে হবে, কোচ নিয়োগ করতে হবে, টিম তৈরি করতে হবে। আমরা কাজ শুরু করেছিলাম মার্চের শেষে। ভেবেছিলাম পয়লা বৈশাখের মধ্যে সবকিছু হয়ে যাবে। কিন্তু এত কি সময় লাগে? আমি তো দেখলাম চাইনিজ ক্লাব ওকে ছেড়ে দিয়েছে। তাহলে ওর সই করতে সমস্যা কোথায়? লোবেরা আমাদের ধোঁকা দিলেন।”

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal FC, #Sergio Lobera

আরো দেখুন