খেলা বিভাগে ফিরে যান

সুপার সানডেতে ইডেনে কলকাতা বধ চেন্নাইয়ের, ৪৯ রানে জয়ী ধোনিরা

April 23, 2023 | < 1 min read

৪৯ রানে জয়ী ধোনিরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: IPL-এ আজ সুপার সানডের দ্বিতীয় ম্যাচে ইডেনে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের ও চেন্নাই সুপার কিংস।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেই নাইট অধিনায়ক নীতিশ রানা। চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার ঋতুরাজ (৩৫) এবং কনওয়ে(৫৬)। শুরু থেকেই আক্রমণাত্বক ইনিংস খেলতে থাকে। এরপর অজিঙ্ক রাহানে ২৯ বলে ৭১ রানের একটা ঝোড়ো ইনিংস খেলেন। ২১ বলে ৫০ করে আউট হন শিবম দুবে। শেষ পর্যন্ত জাদেজা(১৮) ও অধিনায়ক ধোনি (২) রানে অপরাজিত থাকেন। টপ অর্ডার ব্যাটসম্যানদের ঝোড়ো ব্যাটিংয়ের ফলে ২০ ওভারে ৪ উইকেটে ২৩৫ চেন্নাই। কলকাতার হয়ে ২টি উইকেট নেন খেজরোলিয়া। একটি করে উইকেট নেন সুয়াশ শর্মা ও বরুণ চক্রবর্তী।

কলকাতা ১ রানের মাথায় ২ উইকেট হারিয়ে প্রবল চাপের মধ্যে পড়ে যায়। নীতিশ রানা ও ভেঙ্কটেশ আইয়ার কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করে। ৪৬ এবং ৭০ রানের মাথায় কেকেআর তৃতীয় এবং চতুর্থ উইকেট হারায়।পঞ্চম উইকেটের জন্য ৬৫ রানের পার্টনারশিপ গড়েন জেসন রয় ও রিঙ্কু সিং। ১৩৫ রানের মাথায় ৬১ রান করে আউট হন জেসন রয়। রিঙ্কু সিং শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান কলকাতার হয়ে এবং অপরাজিত থাকেন ৫৩ রান করে। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে কলকাতা ইনিংস শেষ করে ১৮৬ রানে। ৪৯ রানে চেন্নাই সুপার কিংস হারিয়ে দেয় কলকাতাকে। চেন্নাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন তুষার ও মহেশ। ১টি করে উইকেট নেন আকাশ, মঈন আলী, জাদেজা ও পথিরানা। IPL-এর লিগ টেবিলে ১০ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংস এখন ১ নং স্থান দখল করে নিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2023, #TATA IPL, #KKR, #Eden Gardens, #CSK

আরো দেখুন