খেলা বিভাগে ফিরে যান

বিরাটদের হারিয়ে ফের জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স

April 26, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২১ রানে হারাল কলকাতা নাইট রাইডার্স। এদিন প্রথমে ব্যাট করে নীতীশ রানার কেকেআর করে ২০০ রান। আরসিবি ২০ ওভারে আট উইকেট হারিয়ে করে ১৭৯ রান।

চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে কেকেআর যে ২০০ রান সংগ্রহ করল, তার অবদান এই ব্রিটিশ তারকা জেসন জোনাথন রয়ের। যাঁকে কলকাতা নাইট রাইডার্সের সমর্থকরা ডাকছেন রায়দা নামে!

জেসন অবশ্য বিজয় কুমারের আউট সুইংগারে জবরদস্ত ঠকে গিয়ে আউট হলেন, তারপরেও তিনি ব্যতিক্রমী তারকা। ২৯ বলে ৫৬ রান করলেন, তার মধ্যে রয়েছে পাঁচটি ছয় ও চারটি বাউন্ডারি। পাশাপাশি কেকেআরকে এগিয়ে নিয়ে গিয়েছেন ওপেনার নারায়ণন জগদীশন (২৯ বলে ২৭)।

জেসন রয় আউট হওয়ার পরে কেকেআরকে টেনেছেন বেঙ্কটেশ আইয়ার (২৬ বলে ৩১) ও অধিনায়ক নীতিশ রাণা (২১ বলে ৪৮)। লড়াই করলেন রিঙ্কু সিংও, তাঁর অবদান ১০ বলে ১৮। আর ডেভিড ওয়াইস করলেন তিন বলে দুরন্ত ১২ রান।
কলকাতাকে শেষপর্যন্ত লড়াই করার মতো স্কোরে নিয়ে গেলেন ওয়াইস ও রিঙ্কুই। তাঁরা শেষ পাঁচ ওভারে তড়িৎগতিতে রান তুলেছেন।

এদিনও শুরুটা ডুপ্লেসি এবং কোহলি ভালই করেছিলেন। বৈভব অরোরা প্রথম ওভারে খেলেন ১০ রান। উমেশ যাদবের পরের ওভারে উঠল ১৯। মনে হচ্ছিল ১৫ ওভারেই দুশো রান তাড়া করে নেবে আরসিবি।
খেলা ঘুরল তার পরেই। উপায় না দেখে তৃতীয় ওভারেই সুযশ শর্মাকে নিয়ে এলেন নীতীশ। দ্বিতীয় বলেই সুযশকে ছয় মারতে গিয়ে রিঙ্কু সিংহের হাতে ক্যাচ দিলেন ডুপ্লেসি। গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় শাহবাজ আহমেদকে নামিয়ে ফাটকা খেলতে চেয়েছিল আরসিবি। তা কাজে লাগল না। বলের মতো ব্যাটেও ব্যর্থ শাহবাজ (২)।

দায়িত্ব গিয়ে পড়েছিল সেই ম্যাক্সওয়েল এবং কোহলির উপরেই। বড় ম্যাচে হতাশ করলেন ম্যাক্সওয়েল। তাঁকেও তুলে নিয়ে সুযশ। স্লো বল করেছিলেন। কভারে ক্যাচ নিলেন ডেভিড উইজ়াও। একাই আরসিবির হয়ে রান তাড়া করছিলেন কোহলি। সঙ্গী পেয়েছিলেন মহিপাল লোমরোরকে। কেকেআরের স্পিনারদের আক্রমণ করে বেশ সাফল্য পাচ্ছিলেন মহিপাল। অন্য দিকে, কোহলিও খেলছিলেন ভালই।

দু’টি উইকেটই গেল পর পর। বরুণের বলে সুইপ করে ছয় মারতে গিয়ে ফিরলেন মহিপাল। তার পরের ওভারেই কোহলিকে দুর্দান্ত ক্যাচে ফেরালেন বেঙ্কটেশ। বেঙ্গালুরুর কাছে জেতার মতো আর কোনও রসদ ছিল না।

দীনেশ কার্তিক ও সুয়াশ প্রভুদেশাই ২২ রান জোড়েন। ভুল বোঝাবুঝিতে রান আউট হন প্রভুদেশাই (১০)। ম্যাচ হাতের বাইরে আগেই চলে গিয়েছিল। আরসিবি শেষ পর্যন্ত করে ১৭৯ রান। ইডেনে কেকেআরের কাছে ৮১ রানে হেরে গিয়েছিল আরসিবি। এদিনও প্রতিশোধ নেওয়া হল না ব্যাঙ্গালোরের।

TwitterFacebookWhatsAppEmailShare

#KKR, #Kolkata Knight Riders, #Royal Challengers Bangalore, #IPL 2023, #Cricket, #IPL

আরো দেখুন