দেশ বিভাগে ফিরে যান

পুলওয়ামা হামলা: অমিত শাহের সাফাইয়ের মোক্ষম জবাব দিলেন সত্যপাল

April 26, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: “অনেক আগেই আমি পুলওয়ামা নিয়ে প্রশ্ন তুলেছিলাম। রাজ্যপাল পদ ছাড়ার পর হামলা নিয়ে প্রশ্ন তুলিনি। বরং ২০১৯ সালে পুলওয়ামা হামলার দিনই প্রশ্ন তুলেছিলাম।” পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের ওপর জঙ্গি হামলার ঘটনা নিয়ে ফের বিস্ফোরক দাবি জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অভিযোগের পালটা জবাব দিলেন সত্যপাল। তাঁর অভিযোগ, গোয়েন্দা ব্যর্থতা ও এয়ারক্রাফ্ট না পাওয়ার ফলেই হামলার মুখে পড়তে হয় সিআপরিএফকে। সেদিনের ঘটনায় মৃত্যু হয় ৪০ জন জওয়ানের।

অমিত শাহের অভিযোগ ছিল রাজ্যপাল পদ ছাড়ার পর পুলওয়ামা হামলা নিয়ে প্রশ্ন তুলেছেন সত্যপাল মালিক। তাঁর সাফাই, বিজেপি এমন কিছু করেনি যা ঢাকতে হবে। আমাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন (রাজ্যপাল পদ ছাড়ার পর) করার পর কেউ যদি অভিযোগ করেন, মানুষ তার প্রকৃত বিচার করবে।’

বিতর্কের সূত্রপাত যে ঘটনায়

সত্যপাল মালিক দাবি করেছিলেন যে সিআরপিএফ তাদের কর্মীদের নিয়ে যাওয়ার জন্য বিমান চেয়েছিল কারণ ২৫০০ জনেরও বেশি কর্মী বহন করার জন্য ৭৮টি গাড়ির একটি বৃহৎ কনভয়ের প্রয়োজন যা খুবই বড়ো ব্যাপার ছিল। প্রসঙ্গত, নিরাপত্তা কর্মীরা সাধারণত পুলওয়ামা রাস্তা দিয়ে যাতায়াত করেন না। তবুও কেন জওয়ানদের যায়ায়াতের জন্য এই রাস্তা ব্যবহার করা হয়েছিল? কঠোর নিরাপত্তা থাকা সত্ত্বেও কীভাবে আরডিএক্স পুলওয়ামায় পৌঁছেছে, কেন কনভয়কে কোনও বিমান সহায়তা দেওয়া হয়নি তা নিয়ে ও প্রশ্ন তুলেছেন সত্যপাল মালিক।

এছাড়া, মোদী সরকারের ব্যর্থতার প্রসঙ্গ উঠে আসে মালিকের কথায়। সোমবার এক সাক্ষাতকারে সাংবাদিকদের তিনি জানান, প্রধানমন্ত্রী পদের অন্যতম দাবিদার রাজনাথ সিং। ভাগ্যে থাকলে তিনি একদিন প্রধানমন্ত্রী হবেন। আদানি ইস্যু নিয়ে নীরব থেকে নিজের ক্ষতি করছেন মোদী বলে মনে করেন সত্যপাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #Satyapal malik, #Pulwama Attack

আরো দেখুন