দেশ বিভাগে ফিরে যান

‘ডবল ইঞ্জিন’ মণিপুরে মুখ্যমন্ত্রীর সভাস্থলেই আগুন ধরাল আদিবাসীরা

April 28, 2023 | < 1 min read

আদিবাসী বিক্ষোভে অগ্নিগর্ভ মণিপুর, মুখ্যমন্ত্রীর সভাস্থলে ধরানো হল আগুন, ছবি: Twitter / @pooja_news

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জ্বলছে ‘ডবল ইঞ্জিন’ মণিপুর, জনরোষের শিকার মণিপুরের মুখ্যমন্ত্রী! জানা গেছে, শুক্রবার চূড়াচাঁদপুর জেলায় একটি জিম ও খেলাধূলার জায়গা উদ্বোধন করার কথা ছিল মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের। কিন্তু তার কয়েক ঘণ্টা আগেই বৃহস্পতিবার রাতে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানস্থলে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। যা নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় অশান্তির রুখতে চূড়াচাঁদপুর জেলাজুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। চলছে পুলিশি টহলদারিও। দফায় দফায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবরও পাওয়া যাচ্ছে।

জানা গিয়েছে, গত কয়েক মাসে মণিপুরে বেআইনি তকমা দিয়ে অন্তত তিনটি চার্চ ভেঙেছে গেরুয়া প্রশাসন। সরকারের এই পদক্ষেপে ক্ষোভে ফুঁসছে আদিবাসী খ্রিস্টানরা। সেকারণেই তৈরি হয়েছে অশান্তির আবহ। স্থানীয় সূত্রে খবর, ডবল ইঞ্জিন বিজেপি সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই অসহযোগ আন্দোলন করছে একাধিক আদিবাসী সংগঠন। আসলে মণিপুরের বিজেপি সরকার স্থানীয় বনাঞ্চলগুলিতে সমীক্ষা চালাচ্ছে। আদিবাসীদের আশঙ্কা, সরকার এবার তাদের বনভূমি ধ্বংস করতে চলেছে। আর সে কারণেই এই বিক্ষোভ। যদিও এই অশান্তির ঘটনার নেপথ্যে রাজনৈতিক সলতে খুঁজতে ব্যস্ত ‘ডবল ইঞ্জিন’ সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#N Biren Singh, #Fire, #bjp, #Manipur, #vandalised, #Churachandpur district

আরো দেখুন