বিনোদন বিভাগে ফিরে যান

টলি পাড়ার বুম্বাদাকে তো চেনেন, কিন্তু ভেবলি-পুতাই-গিন্টুদের চেনেন কি?

April 28, 2023 | 3 min read

ভেবলি-পুতাই-গিন্টুদের চেনেন কি?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টলিপাড়ার তারকাদের, আমাদের মতোনই আকর্ষণীয় ডাকনাম আছে। তারকাদেরও প্রায়ই তাদের বন্ধু, পরিবারের সদস্য, সহকর্মী ও চলচ্চিত্র নির্মাতারা ভিন্ন নামে ডেকে থাকেন। টিনসেল টাউনের এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যাদের নিজস্ব ডাকনাম রয়েছে, যা সচরাচর প্রকাশ করা হয় না।

তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ‘বুম্বাদা’ ডাকনামে অধিক পরিচিত। কিন্তু বুড়ি, ভেবলি, পুতাই, গিন্টুদের কে চেনেন কি?

একনজরে দেখে নিন কোন তারকাদের কি ডাকনাম

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় টলিউড ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দাদা-পিসিদের কাছে বুম্বা নামেই জনপ্রিয়। এই নাম ছাড়াও তাঁর মা তাঁকে বাড়িতে বুম বলে ডাকতেন।

সব্যসাচী চক্রবর্তী

সব্যসাচী চক্রবর্তী

ছোটবেলায় খুব মোটা ছিলেন বলে, সব্যসাচীকে তাঁর বাবা ডাকতেন, ‘‘বেণীপ্রসাদ আগরওয়াল।’’ পরে সব্যসাচী বেণী নামেই পরিচিত। তবে ইন্ডাস্ট্রির লোকজন তাঁকে বেণু দা বলেই ডাকেন।

ঋতুপর্ণা সেনগুপ্ত

ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তার ডাকনাম চুমকি। তাঁর বাবা তাকে এই নামটি দিয়েছিলেন। তাঁর পরিবারের অন্যান্যরা চুমকি নামের পাশাপাশি টুনুমোনা বলে ডেকে থাকেন।

স্বস্তিকা মুখোপাধ্যায়

স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউডের অন্যতম পরিচিত মুখ স্বস্তিকা মুখোপাধ্যায়। তাঁর ডাকনাম ‘ভেবলি’। জানা গেছে ঋতুপর্ণ ঘোষ এবং প্রসেনজিৎ এই নামেই স্বস্তিকাকে ডাকতেন।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তীর বাবা তাঁর ডাকনাম রাখেন ‘গিন্টু’। এক সাক্ষাৎকারে শ্রাবন্তী নিজেই স্বীকার করেছিলেন সেই কথা। তাছাড়া শ্রাবন্তী নিজেও ‘গিন্টু’ নামটি খুব পছন্দ করেন।

পায়েল সরকার

পায়েল সরকার

অভিনেত্রী পায়েল সরকারের ডাকনাম পিউ। তিনি নিজেও এই নামটি বেশস পছন্দ করেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ডাকনাম পুতাই। এই সুন্দরী নায়িকার জন্মের পরে তাঁর এক কাক এই নামটি দেন। এমনকি শুভশ্রীর স্বামী রাজ চক্রবর্তীও তাঁকে এই নামেই ডাকেন।

পাওলি দাম

পাওলি দাম

লাস্যময়ী অভিনেত্রী পাওলি দামের ডাকনাম ‘পাও’। শুভশ্রীর মতো এই অভিনেত্রীরও স্বামী তাঁকে ডাকনাম ধরেই ডাকেন। তবে পাওলির অন্য একটি ডাকনাম রয়েছে, তা হল ‘বুড়ি’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Actors, #Star, #Filmstars, #Pet names, #Nicknames, #Actresses

আরো দেখুন