বিনোদন বিভাগে ফিরে যান

আপনার পছন্দের গায়ক-গায়িকারা কে কত পারিশ্রমিক নেন? খুঁজলো দৃষ্টিভঙ্গি

May 3, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গ সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হল গান। বিজয়া সম্মিলনী হোক বা রবীন্দ্র জয়ন্তী, কলেজ ফেস্ট, পাড়ার বিচিত্রানুষ্ঠান হোক বা শীতকালের সারা রাতব্যাপী ফাংশন সবেতেই গান মাস্ট। গান শুনতে হয়ত আপনিও ভালবাসেন কিন্তু গানের শো পিছু কত টাকা পারিশ্রমিক নেন আমার আপনার পছন্দের গায়ক-গায়িকারা?

বাংলার গায়ক-গায়িকাদের অনুষ্ঠান প্রতি পারিশ্রমিকের অঙ্কের সুলুক সন্ধান করল দৃষ্টিভঙ্গি:

সঙ্গীতশিল্পী সোমলতা ও ইমন

সোমলতা ও ইমন: সোমলতা ও ইমনের গানে মুগ্ধ গোটা বাংলা। শোনা যায়, তাঁরা শো প্রতি ১লক্ষ ত্রিশ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকা মতো পারিশ্রমিক নেন।

রূপম ও অনুপম, ছবি সৌজন্যে- rupam islam/ twitter

রূপম ও অনুপম: হাল আমলে বাংলা রক সঙ্গীতের অন্যতম পথিকৃৎ রূপম ইসলাম, অনুষ্ঠান পিছু সাত লক্ষ টাকা করে নেন বলে শোনা যায়। অনুপমের সুরে ও কথায় নতুন করে বাঁক নিয়েছিল বাংলা গান, তিনিও নাকি শো প্রতি সাত লক্ষ টাকা পারিশ্রমিক নেন বলে সূত্র মারফত জানা গিয়েছে।

সঙ্গীতশিল্পী সিধু, ছবি সৌজন্যে- Sidhu/ ফেসবুক পেজ

সিধু: স্টেথ ছেড়ে গিটারকে বেছে নিয়েছিলেন সিধু, আজও কলেজ ফেস্টে ঝড় তোলে সিধুর গান। কিছু কিছু সূত্র জানাচ্ছে, সিধু শো প্রতি ষাট হাজার থেকে এক লক্ষ টাকা নিয়ে থাকেন।

সঙ্গীতশিল্পী পটা, ছবি সৌজন্যে- Abhijit Barman – pota/ ফেসবুক পেজ

পটা: ব্যান্ডের বাইরে যারা নিজেদের পরিচিত আলাদা করে তৈরি করেছেন, তাদের মধ্যে অন্যতম পটা। এক একটি শো পিছু তিনি এক লক্ষ কুড়ি হাজার থেকে দেড় লক্ষ টাকা মতো নেন, বলেই খবর।

পেশাগতভাবে কে কত টাকা পারিশ্রমিক নেন, তা কোনও সঙ্গীতশিল্পীই আমাদের জানাননি। অসংগঠিত সূত্র মারফত পাওয়া তথ্যের ভিত্তিতে আমরা এই প্রতিবেদন প্রকাশ করলাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#Singer, #Drishtibhongi, #Remuneration, #Music Concert, #Music

আরো দেখুন