রাজ্য বিভাগে ফিরে যান

গাড়ি আছে, লোক নেই! বঙ্গ BJP-র বোলেরো ও বাইক কেনাকে খোঁচা খোদ গেরুয়া নেতাদের

May 4, 2023 | 2 min read

৩০০টি বাইকও কিনছে রাজ্য বিজেপি
ছবি সৌজন্যে deccanherald

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নতুন গাড়ি তো আসছে, কিন্তু চড়ার লোক কই? বিজেপির অন্দরে উঠে গেল এই প্রশ্ন। বঙ্গ বিজেপির জন্য ৪২টি বোলেরো এসে গিয়েছে। ৩০০টি বাইকও কিনছে রাজ্য বিজেপি। খরচ পড়েছে প্রায় ৬ কোটি টাকা। বঙ্গে পঞ্চায়েত নির্বাচন একেবারে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। বছর ঘুরলেই লোকসভা। দুই নির্বাচনের জন্যই এত গাড়ি ও বাইক কেনা হল। ৪২টি লোকসভা আসনে, প্রতিটির জন্য একটি করে বোলেরো দেওয়া হবে। ২৯৪টি বিধানসভা আসনের জন্য কেনা হয়েছে ৩০০ বাইক। কিন্তু গাড়ি ঘোড়াই সার, প্রার্থী নেই বিজেপি, বলছে খোদ বিজেপির নেতারাই। বিজেপি বাঁচাও মঞ্চও গাড়ি কেনা নিয়ে রাজ্য নেতাদের কটাক্ষ করেছে।

বঙ্গ বিজেপির একাংশের নেতারা বলছেন, পঞ্চায়েতের ৬০ হাজার আসনের অধিকাংশেই প্রার্থী পাওয়া যাচ্ছে না! সেখানে এত গাড়ি যৌক্তিকতা খুঁজে পাচ্ছে না, অনেকেই। রাজ্যের পদ্ম শিবিরের একাংশের মতে, বুথ কমিটির লোক নেই। জেলায় সংগঠন চালানোর খরচের বিল জমা দিয়েও মিলছে না অর্থ, দলের নিচুতলায় পতাকা ধরার লোক নেই। কিন্তু লোকসভাকে পাখির চোখ করে কোটি-কোটি টাকার গাড়ি আসছে বঙ্গ বিজেপি দপ্তরে। জানা গিয়েছে, ৪২টি গাড়ির এক একটির দাম প্রায় ৯ থেকে ১০ লক্ষ টাকা। বাইকগুলির এক একটির দাম ৭০ থেকে ৮০ হাজার টাকার মতো। সব মিলিয়ে গাড়ি কিনতে ব্যয় হয়েছে ৬ কোটি টাকা। বিজেপির আদি নেতারা বলছেন, বিজেপি এখন কর্পোরেট ধাঁচে চলছে। রাজ‌্য কর্মসমিতির বৈঠক, চিন্তামন্থন শিবির হচ্ছে বিলাসবহুল হোটেল, রিসর্টে। কিন্তু ভোট বাক্সে ফল মিলবে কি? সংশয়ের সুরে তারা বলছেন, ২০১৯শে লোকসভা ভোটের সময় পার্টি কর্পোরেট ছিল না। ১৮টি আসন এসেছিল, এখন কী হবে, সে বিষয়ে উত্তর নেই!

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে ২৯৪টি বাইক এসেছিল বঙ্গ বিজেপিতে। পরবর্তীতে ৩০টি বাইকের হদিশ মিলেছিল, বাকি ২৬৪টি বাইকের কোনও খোঁজ মেলেনি। এখানেই বিজেপির বিক্ষুব্ধ শিবিরের দাবি, কোটি কোটি টাকা দিয়ে গাড়ি কেনা হচ্ছে, কিন্তু দলের বহু কর্মী অর্থাভাবে রয়েছেন। নেতারা বলছেন, বিজেপির রাজ্য দপ্তরে নতুন করে কোনও কর্মী না নিয়োগ করে, সবাইকে সল্টলেকের নয়া অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে। রাজ্য দপ্তরে নাকি চা, জল দেওয়ারও লোক নেই। পুরনো নেতারা রাজ্য দপ্তরে আসা ছেড়েই দিয়েছেন। অফিসে সম্পাদকের দেখাও নাকি সবসময় মেলে না বলে অভিযোগ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #BJP Bengal, #politics, #Bike, #Bolero

আরো দেখুন