দেশ বিভাগে ফিরে যান

শিশুদের সঙ্গে কথা বলার মাঝে কাঁটাতার! মোদীর কান্ডে কর্ণাটকে অস্বস্তিতে BJP?

May 4, 2023 | < 1 min read

শিশুদের সঙ্গে কথা বলার মাঝে কাঁটাতার!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কাঁটাতার, তার একপাশে দেশের প্রধানমন্ত্রী আর অন্যপ্রান্তে কয়েকজন শিশু। স্বাধীনতার এত বছর পরে, অমৃতকালে এমন ছবি ধরা দিল ভারতে। সমাজমাধ্যমে এই ছবি ছড়িয়ে পড়তেই বিতর্কের সৃষ্টি হয়েছে। নেটিজেন থেকে শুরু করে বিরোধীরা, সকলেই মোদীকে আক্রমণ করেছেন।

পুরোদমে কর্ণাটক বিধানসভা নির্বাচনের প্রচার চালাচ্ছেন মোদী। নির্বাচনী প্রচারে মেগা কর্মসূচির অবসরে কদিন আগে, শিশুদের সঙ্গে কথা বলেন মোদী। সেখানেই দেখা যায়, কাঁটাতারের একদিকে দাঁড়িয়ে মোদী অন্যদিকে কয়েকজন উৎসাহী শিশু। এই কাঁটাতারের ঘটনাকে কেন্দ্র করে মোদীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিরোধীরা। প্রধানমন্ত্রীর পাশাপাশি শিশু সুরক্ষা কমিশনের ভূমিকাকেও প্রশ্নে বিঁধেছেন বিরোধীরা। তাদের সাফ প্রশ্ন, শিশুদের কাঁটাতারের ওপারে রাখা এই কেন?

কী করছে শিশু সুরক্ষা কমিশন, কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগোর ভূমিকাই বা কী? নেটিজেনরাও সরব হয়েছে। কেউ কেউ লিখেছেন, ছবি দেখে মনে হচ্ছে, শিশুরা পাকিস্তানের। কাঁটাতারের ওপার থেকেই তারা ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাইছে। আরেক নেটিজেনের কটাক্ষ, সম্ভবত মোদী এমন একমাত্র রাষ্ট্রনেতা, যে নিজের দেশের বাচ্চাদের কাছে টেনে নিতে পারেন না। জানা গিয়েছে, ওই ভিডিওটি কর্ণাটকের কালবুর্গির। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য বেশ কয়েকটি শিশু খুবই আগ্রহী হয়ে পড়েছিল। মোদীই তাদের দিকে এগিয়ে আসেন। শিশুদের সঙ্গে কথা বলেন, কিন্তু সবই কাঁটাতারের অপর প্রান্ত থেকে। বলা বাহুল্য, নির্বাচনের প্রাক্কালে এহেন ঘটনা গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়াল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Karnataka, #children, #PM Modi, #Barbed wire

আরো দেখুন