রাজ্য বিভাগে ফিরে যান

পয়ত্রিশ আসনের শাহী টার্গেট নয়, নিরাপদ সিট খুঁজতে মরিয়া বঙ্গের গেরুয়া সাংসদরা

May 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গ সফরে এসে বাংলা থেকে লোকসভা ভোটে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন অমিত শাহ। কিন্তু এ রাজ্যের গেরুয়া নেতারা নিজেদের জেতা আসন ধরে রাখতেই নাজেহাল। শাহী টার্গেট এখন অতীত, নিজের জয় নিশ্চিত করতে মরিয়া বিজেপি নেতারা। অপেক্ষাকৃত নিরাপদ আসন খুঁজছেন বিদায়ী সাংসদরা। বিজেপির অন্দরে খবর, এক কেন্দ্রীয় মন্ত্রী ও জঙ্গলমহল থেকে জিতে আসা কয়েকজন সাংসদ, চব্বিশে নিজেদের জেতা সিট থেকে দাঁড়াতে চাইছেন না।

দলের শীর্ষ নেতাদের বক্তব্য, ২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির যে পরিস্থিতি ছিল, এখনকার পরিস্থিতি প্রায় আকাশ-পাতাল ফারাক। কোনও মিল নেই বললেই চলে। গতবার পশ্চিমবঙ্গে ১৮টি আসনে জিতেছিল বলেই, এবার আরও শক্তি বাড়িয়ে দ্বিগুণ লোকসভা আসন জিতবে বিজেপি, এমনটা তারা ভাবছেন না। গতবারের জয়ী সাংসদদের অনেকের জন্যেই সুরক্ষিত আসন খোঁজা হচ্ছে।

দলের অন্দরে খবর, আসন পরিবর্তন দূরস্থ, বঙ্গের বহু গেরুয়া সাংসদকেই চব্বিশে টিকিট দেবে না বিজেপি। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে দুদিকে নজর দেওয়া হচ্ছে। সার্বিক সাংগঠনিক রিপোর্ট এবং অভ্যন্তরীণ সমীক্ষা দেখেই টিকিট দেবে বিজেপি। বেসরকারি সমীক্ষক সংস্থার রিপোর্টের পাশাপাশি জনভিত্তি দেখেই ঠিক হবে প্রার্থী। লোকসভা ভোটে উত্তরবঙ্গে বিজেপির ফলাফল ভাল হবে ধরে নিয়েই এগোচ্ছে বিজেপি। সেক্ষেত্রে উত্তরবঙ্গের আসনগুলিতে হয়ত তেমন অদলবদল হতে নাও পারে। যদিও কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গ বিজেপির কাছে আতঙ্কের কারণ। সেই কারণেই নিরাপদ আসন খুঁজতে মরিয়া গেরুয়া সাংসদরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP West Bengal, #BJP MP, #Loksabha Election 2024

আরো দেখুন