খেলা বিভাগে ফিরে যান

আজ ইডেনে কলকাতা বনাম পঞ্জাব, এগিয়ে কে?

May 8, 2023 | < 1 min read

আজ ইডেনে মুখোমুখি হচ্ছে কলকাতা পঞ্জাব

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ ইডেনে মুখোমুখি হচ্ছে কলকাতা পঞ্জাব। চলতি মরশুমে আইপিএল প্রায় শেষ লগ্নে পৌঁছে গিয়েছে। কিন্তু এখনও কোনও দল লড়াইয়ের ময়দান থেকে বেরিয়ে যায়নি। অন্যদিকে, প্লে অফের রাস্তা পাকা করতে পারেনি কেউই। শেষ ম্যাচে শেষ বলে জয় পেয়েছে নাইটরা। প্লে অফের লড়াইয়ে থাকলে হলে আজ নাইটদের জেতা অত্যন্ত জরুরি। এই মরশুমে ইডেনে চার ম্যাচের মধ্যে তিনটেতেই নীতীশ রানারা হেরেছেন।

একদা স্পিন সহায়ক ইডেনের বাইশ গজ এখন ব্যাটসম্যানদের স্বর্গে পরিণত হয়েছে। দ্রুত গতির আউটফিল্ড উপরি পাওনা হয়েছে, দুশো রান যখন তখন তুলে ফেলছেন ব্যাটসম্যানরা। কেকেআর আর পঞ্জাব, দুই দল ইতিমধ্যেই ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। কেকেআরের পয়েন্ট ৮ এবং পঞ্জাবের পয়েন্ট ১০। আজ কলকাতা জয় পেলে, একই পয়েন্ট হলেও নেট রান রেটের দৌলতে পঞ্জাব, মুম্বই ও ব্যাঙ্গালুরুকে টপকে পাঁচে উঠে আসবে। তবে তা সাময়িক, কারণ মুম্বই, ব্যাঙ্গালুরু জিতলেই ফের কলকাতা সাতে নেমে আসবে।

নাইটদের প্লে অফে পৌঁছনোর অঙ্ক খবুই কঠিন। কারণ বাকি চার ম্যাচের প্রতিটি ম্যাচ নাইটদের জিততে তো হবেই, পাশাপাশি চেষ্টা করতে হবে যত বড় ব্যবধানে সম্ভব জেতা যায়। কারণ নেট রান রেট নির্নায়ক হয়ে দাঁড়ায় বহু ক্ষেত্রে। নাইটদের প্লে অফের পথের কাঁটা মুম্বই আর ব্যাঙ্গালুরু। তারা না হারলে কলকাতার প্লে অফে পৌঁছনোর সম্ভাবনা নেই। আপাতত পঞ্জাবের বিরুদ্ধে জেতাই লক্ষ্য নাইটদের। ঘরের মাঠে জিতে দু-পয়েন্ট তুলে নিতে মুখিয়ে রয়েছেন রাসেলরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Knight Riders, #Punjab Kings, #IPL 2023, #kkr vs pbks

আরো দেখুন