হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

বঙ্গে এলেন শাহ, কিন্তু বিমানবন্দরে নেই দিলীপ?

May 9, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভোট এলেই বাংলায় দিল্লির গেরুয়া নেতাদের আনাগোনা শুরু হয়। মোদী-শাহ নিয়মিত আসতে শুরু করেন বাংলা। তাঁদের স্বাগত জানাতে বঙ্গের নেতাদের ভিড় লেগে যায় বিমানবন্দরে। রবীন্দ্রজয়ন্তী উপলক্ষ্যে একদিনের বঙ্গ সফরে রাজ্যে এসেছেন অমিত শাহ। গতকাল গভীররাতে দমদমে শাহের বিমান অবতরণ করে। সেখানে উপচে পড়েছিল রাজ্য বিজেপির নেতাদের ভিড়। ফুল, উত্তরীয় নিয়ে হাজির হয়েছিলেন অনেকেই। সুকান্ত থেকে শুভেন্দু, নিশীথ থেকে রাহুল সিনহা বাদ যাননি কেউই, এমনকি বিমানবন্দরে হাজির ছিলেন মুকুল রায়ও। কিন্তু দেখা মিলল না দিলীপ ঘোষের?

রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপের অনুপস্থিতি ঘিরে প্রশ্ন উঠতে শুরু করেছে দলেরই অভ্যন্তরীণ মহলে। অমিত শাহ আসছেন, সেখানে হাজির সব্বাই কেবল দিলীপ ছাড়া, এই ঘটনায় জল্পনা ছড়িয়েছে নানান মহলে। বঙ্গ বিজেপির অন্দরে খবর, এ রাজ্যে বিজেপি এখন হাজারও গোষ্ঠীতে বিভক্ত। শোনা যায়, শুভেন্দু নাকি বিজেপিতে থেকে সমান্তরালভাবে দল চালান। সুকান্তর একটি আলাদা গোষ্ঠী রয়েছে বলেও খবর মেলে। এই দুই গোষ্ঠী ছাড়াও আদি বিজেপি নেতাদের নিয়ে রয়েছে দিলীপের নিজের গোষ্ঠী, এমনই খবর মুরুলীধর সেন লেনের অলিন্দে। শুভেন্দু, সুকান্ত থাকলে সেই মঞ্চে নাকি সাধারণত থাকেন না দিলীপ। দলীয় কার্যালয়তেও একই সময়ে থাকেন না তারা, সাক্ষাৎ এড়াতে আগে নাকি পরে যান তিন নেতা। শুভেন্দু, সুকান্তর রাজ্য ডিঙিয়ে ঘন ঘন দিল্লি যাত্রাতে বেশ ক্ষুব্ধ হন দিলীপ। কানাঘুষো শোনা যায়, রাজ্য বিজেপির তিনটি পাওয়ার সেন্টার, শুভেন্দু, সুকান্ত এবং দিলীপ। ইদানিং দিল্লিকে তুষ্ট করতে দিলীপ খানিক ব্যাকফুটে বলেই শোনা যায়।

তবে কি সুকান্ত, শুভেন্দু যাওয়ায় শাহকে স্বাগত জানাতে গেলেন না দিলীপ? নাকি নেপথ্যে অন্য কোনও গোসা? দল ৩ থেকে ৭৭ হাওয়ার পরেও দিলীপে সভাপতি পদ চলে গিয়েছে, সেই থেকেই না খুশ দিলীপ, তারই বহিঃপ্রকাশ হল গতকাল, প্রশ্ন উঠছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Amit shah, #bjp, #dilip ghosh, #BJP Bengal, #politics, #West Bengal Politics

আরো দেখুন