রাজ্য বিভাগে ফিরে যান

ফ্যাসিবাদী সরকার চালাচ্ছেন মোদী, কলকাতায় বসে তোপ প্রাক্তন BJP সাংসদের

May 10, 2023 | 2 min read

কলকাতায় বণিকসভায় মোদীকে তোপ সুব্রহ্মণ্যম স্বামীর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোদী সরকারের আচরণ ফ্যাসিস্টের মতো, ফ্যাসিবাদী সরকার চালাচ্ছেন মোদী, কড়া ভাষায় প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন খোদ বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। ছয় বারের সংসদ তথা বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী বারবার মোদী সরকারের বিরুদ্ধে সরব হন। কলকাতায় বণিকসভার এক অনুষ্ঠানের মঞ্চ থেকেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়ান তিনি। পাশাপাশি বিজেপি সাংসদের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ার যোগ্যতা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সায়েন্স সিটিতে, তার অনতিদূরত্বে পাঁচতারা হোটেলে বসে শাহ-মোদীর সরকারকে একটার পর একটি অভিযোগে বিবস্ত্র করছেন সুব্রহ্মণ্যম স্বামী। অভিযোগ করছেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিয়ন্ত্রিত হয়

দিল্লির সংবাদমাধ্যম। কটাক্ষের সুরে বলেন, মোদী তাঁকে ভয় পান! তিনি বাহাত্তর সাল থেকে মোদীকে চেনেন। রেল স্টেশনে নামার পর তাঁর স্যুটকেসও বয়েছেন মোদী। এখানেই সুব্রহ্মণ্যমের বক্তব্য, এমন প্রধানমন্ত্রী হলে তাঁকে কি নিজের ধারেকাছে রাখবেন? অস্বস্তিকর স্মৃতি এড়াতে, মোদী দলের কোনও কাজে সুব্রহ্মণ্যমকে রাখেন না। অভিযোগ এমনই। মোদী সরকারের অস্বস্তি বাড়িয়ে তিনি এদিন বলেন, ভারতীয় ভূখণ্ডের ২ হাজার বর্গকিমি দখল করে নিয়েছে চীন। আর মোদী সংসদকে দাবি করছেন, কই, কেউ দেশে ঢোকেনি! তিনি আরও যোগ করেন, গোধরা কাণ্ডের জন্য আমেরিকা মোদীর উপর নিষেধাজ্ঞা চাপিয়েছিল। তখন মোদী সুব্রহ্মণ্যমকে বলেছিলেন, ওবামাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বলার জন্য। সুব্রহ্মণ্যমের দাবি, এহেন আবদারের কারণ, গুজরাতি সংবাদপত্রে বারাক ওবামার সঙ্গে আমার ছবি প্রকাশিত হয়েছিল। হার্ভার্ডে ওবামা সুব্রহ্মণ্যমের ছাত্র ছিল!

চব্বিশ নিয়ে সুব্রহ্মণ্যমের মত, কর্ণাটকের ফলের অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কর্ণাটকে বিজেপির পরাজয় হলে, মোদীর জন্য কঠিন সময় আসবে। বিকল্প হিসেবে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী পদের জন্য যোগ্য প্রার্থী হতে পারেন। দাবি করেন, দিন দশেক আগেও মমতার সঙ্গে তাঁর কথা হয়েছে। তিনি যোগ্য বিরোধী মুখ, লড়াকু নেত্রী। আরও বলেন, মমতা কমিউনিস্টদের হটিয়েছে। সিবিআই-ইডির ভয় দেখিয়ে মমতাকে ব্ল্যাকমেল করা যাবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Subramanian Swamy, #Modi Government, #Kolkata

আরো দেখুন