দেশ বিভাগে ফিরে যান

কর্ণাটকে হারলে মোদীকেই দায়ী করবেন BJP- একাংশ? গুঞ্জন ওয়াকিবহাল মহলে

May 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কর্ণাটকের বুথ ফেরত সমীক্ষার ফলাফলে বিজেপির ঘুম উড়েছে। দক্ষিণের এই রাজ্যে গেরুয়া বাহিনীর সেনাপতি ছিলেন মোদী, ফলে সমীক্ষার ফল বাস্তবে পরিণত হলে সে হার হবে মোদীর পরাজয়। জাতীয় স্তরে মোদীর ভাবমূর্তি ভেঙে খান খান হয়ে যাবে। আশঙ্কা করা হচ্ছে, বিজেপির অন্দরেই মোদী ম্যাজিকে ধাক্কা লাগবে।

চব্বিশের প্রাককালে এমন গুরুত্বপূর্ণ সময়ে, মোদী ম্যাজিকে আঘাত লাগলে কী হবে? চিন্তায় কাঁটা হয়ে রয়েছে গেরুয়া শিবির। মনে করা হচ্ছে, বিজেপির অন্দরে মোদী বিরোধী শিবির দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় ও কোণঠাসা হয়ে রয়েছে, তারা মাথাচাড়া দিতে পারে। শনিবার যদি এক্সিট পোলের ফলাফল মিলে যায়, তাহলেই প্রশ্নের মুখে পড়বে মোদীর কর্তৃত্ব।

বিজেপির মধ্যে মোদী বিরোধী বলতে লালকৃষ্ণ আদবানির বিশ্বস্ত আস্থাভাজন বসুন্ধরা, তিনি মোদী-শাহের উত্থান মন থেকে মেনে নেননি। একটা ঠান্ডা লড়াইয়ের আঁচ পাওয়া যায়, আসন্ন রাজস্থান নির্বাচনে তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চান না মোদী। যদিও বসুন্ধরা রাজে সিন্ধিয়া কিন্তু নিজেই নিজেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। কর্ণাটকে বিজেপি পরাস্ত হলে বসুন্ধরার শক্তি ও দাবি জোরালো হবে। মহারাষ্ট্রে নীতিন গড়করি, রাজনাথ সিং, কর্ণাটকের বি এস ইয়েদুরাপ্পারাও সুর চড়াবেন। এরা সকলেই মোদীর কারণে আজ দলে পিছনের সারিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #bjp, #Karnataka Elections 2023

আরো দেখুন