বিনোদন বিভাগে ফিরে যান

শাহরুখ থেকে প্রভাস, ভারতীয় অভিনেতাদের বৃদ্ধ বয়সে কেমন লাগবে? দেখুন ছবি

May 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) বর্তমানে ব্যাপক জনপ্রিয় হচ্ছ। বিশ্বজুড়ে শিল্পী এবং ফটোগ্রাফাররা এটিকে ব্যবহার করে অকল্পনীয় এবং অবাস্তব ছবিগুলি তৈরি করছেন। তারপর সেগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই হয়ে যাচ্ছে ভাইরাল। আসলে এই AI জনপ্রিয় হওয়ার যথেষ্ট কারণ আছে। এখানে শিল্পী বিশেষ না খেটেই নানা ধরনের ছবি তৈরি করতে পারেন। এমনকি ভবিষ্যদ্বাণীও করতে পারেন।

এক শিল্পী সম্প্রতি এই আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে বলিউড তারিকাদের বৃদ্ধ বয়সের ছবি প্রকাশ্যে এনেছেন। বাদ দেননি দক্ষিণী তারকাদেরও। শিল্পী এসকে এমডি আবু সাহিদ সোশ্যাল মিডিয়ায় দশজন অভিনেতার বৃদ্ধ বয়সের ছবি শেয়ার করেছেন। এই অভিনেতারা হলেন রণবীর কাপুর, শাহরুখ খান, সালমান খান, আমির খান, আল্লু অর্জুন, প্রভাস, অক্ষয় কুমার, শহীদ কাপুর, হৃতিক রোশন এবং মহেশ বাবু। AI তাদের বেশিরভাগকে বড় সাদা দাড়ি, ডার্ক সার্কেল এবং লম্বা ধূসর চুল দিয়েছে। টুলটি নিশ্চিত করেছে যে সেলিব্রিটিরা বৃদ্ধ বয়সেও তাদের আকর্ষণ হারায় না। প্রভাস ও সালমান খানকেও চশমা পরা অবস্থায় দেখা গেছে।

এই ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় রীতিমত ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। শিল্পী ইনস্টাগ্রামে শেয়ার করা পোস্টের ক্যাপশনে লেখেন ‘সমস্ত অভিনেতাদের বৃদ্ধ বয়সের ছবি আমার কল্পনায়।’ মাত্র কদিনেই তাঁর এই পোস্টে ইতিমধ্যে ৪৬ হাজারের বেশি লাইক পড়ে গিয়েছে।

তবে নেটিজেনদের একাংশ কমেন্টে যেমন ছবিগুলির প্রশংসা করেছেন, তেমনই সেই পোস্টে একাংশ হাস্যকর মন্তব্যও করেছেন। তবে মোটের উপর সবাই ছবিগুলি খুব উপভোগ করেছেন, তা কমেন্টের ঝড় দেখেই স্পষ্ট হচ্ছে। অনেকে মনে করতে শুরু করেছেন AI ব্যবহার মানুষের কল্পনা ও ভবিষ্যৎকে এক করে দিতে চলেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #artificial intelligence

আরো দেখুন