দেশ বিভাগে ফিরে যান

ফের পুলওয়ামা নিয়ে বিস্ফোরক সত্যপাল, দিলেন মোদী সরকারের উৎখাতের ডাক

May 23, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুলওয়ামা হামলায় মৃত সৈনিকদের উপর ভর করেই উনিশের ভোট বৈতরণী পেরিয়েছিলেন মোদী, সম্প্রতি এমনই অভিযোগ করেছিলেন জম্মু কাশ্মীরের তদানিন্তন রাজ্যপাল সত্যপাল মালিক। ফের বিস্ফোরক হলেন তিনি, সাফ জানালেন গত লোকসভা নির্বাচনে মোদী উন্নয়নের উপর ভর করে জিতে আসেননি। নিহত জওয়ানদের মৃতদেহের উপর দাঁড়িয়ে ভোট জিতেছে গেরুয়া শিবির। তিনি আরও অভিযোগ করেন, পুলওয়ামা হামলার যথাযথ তদন্ত হয়নি।

সম্প্রতি একাধিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পুলওয়ামা হামলা নিয়ে মোদীকে নিশানা করেছে সত্যপাল। রবিবার রাজস্থানের আলওয়ার জেলার বানসুরে আয়োজিত এক অনুষ্ঠানে ফের পুলওয়ামা নিয়ে সরব হন তিনি। তিনি বলেন, পুলওয়ামা হামলার দিন অর্থাৎ ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি জিম করবেট জাতীয় উদ্যানে শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন মোদী। শ্যুটিং শেষ করে তাঁকে ফোন করেন মোদী এবং গোটা বিষয় নিয়ে চুপ থাকতে বলেন। এরপরই তিনি বিস্ফোরক অভিযোগ করেন। বলেন, জওয়ানদের লাশের উপর ভর করেই ২০১৯ সালের লোকসভা নির্বাচনের লড়াই করেছিল বিজেপি। ঘটনার যথাযথ তদন্ত হলে বিতর্ক তৈরি হত। তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ইস্তফা দিতে বাধ্য হতেন। বহু পদস্থ অফিসারকে জেলে যেতে হত।

আদানিদের সঙ্গে মোদী সরকারের বন্ধুত্ব নিয়েও সরব হন প্রাক্তন রাজ্যপাল। গোয়ার রাজ্যপাল থাকাকালীন সে’রাজ্যের দুর্নীতি নিয়ে সরব হয়েও যে ফল হয়নি, তাও এদিন বলেন সত্যপাল। উল্টে তাঁকেই রাজ্যপালের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তিনি আরও বলেন, মোদীর নাকের ডগাতেই যাবতীয় দুর্নীতি চলছে। তিনি অভিযোগ করছেন, দুর্নীতির টাকার ভাগ মোদীও পাচ্ছেন। টাকা চলে যাচ্ছে আদানির কাছে। দিল্লি থেকে বিজেপি সরকারের উৎখাতের ডাক দিচ্ছেন এই প্রবীণ রাজনীতিবিদ। জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলছেন, যদি ফের বিজেপিকে ভোট দেন, তাহলে এরপর আর কোনওদিন ভোটদানের সুযোগ পাবেন না। মোদী আর আমজনতাকে ভোট দিতে দেবেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Satyapal malik, #Pulwama Attack, #Modi Government

আরো দেখুন