রাজ্য বিভাগে ফিরে যান

আজও প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা, বঙ্গে বর্ষার প্রবেশ কবে?

May 24, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গরমে নাজেহাল অবস্থা ছিল দক্ষিণবঙ্গবাসী।এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর। গতকালের পর আজও দক্ষিণবঙ্গে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা।

আজ  কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের আকশা আংশিক মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা থাকছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

হাওয়া অফিস জানিয়েছে, বিকেল অথবা সন্ধ্যের দিকে হতে পারে ঝড় বৃষ্টি। কোথাও কোথাও কালবৈশাখী এবং শিলাবৃষ্টিও হতে পারে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ৫০-৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। আগামী শুক্র-শনিবার ফের বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। মালদা ও দুই দিনাজপুরেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ারে আজ ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃহস্পতিবার কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।  

হাওয়া অফিস আরও জানিয়েছে, আজ উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের সর্বত্র ঢুকে পড়বে। সেইসঙ্গে হবে বর্ষার অগ্রগতিও।  যদিও রাজ্যে কবে বর্ষা প্রবেশ করবে সেই সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #monsoon, #West Bengal

আরো দেখুন